খেলার সময়পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় শাস্তির মুখে লঙ্কান ক্রিকেটাররা

সময় সংবাদ

fb tw
somoy
চলতি মাসে পাকিস্তান সফরে যাচ্ছে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। কিন্তু সফরের আগে দলের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটারসহ প্রায় ১০ জন নিরাপত্তার অজুহাতে পাকিস্তান সফরে যেতে অস্বীকৃতি জানিয়েছেন। আর এ কারণে তাদের পড়তে হচ্ছে শাস্তির মুখে।
উইকেটরক্ষক ব্যাটসম্যান নিরোশান ডিকভেলাকে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে অংশ নেয়ার জন্য ছাড়পত্র দেয়নি শ্রীলংকার ক্রিকেট বোর্ড (এসএসসি)। এছাড়া অলরাউন্ডার থিসারা পেরেরাকে টুর্নামেন্ট ছেড়ে দেশে ফিরে আসার নির্দেশ দেয়া হয়েছে। লঙ্কান বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা অ্যাশলে ডি সিলভা বিষয় নিশ্চিত করেছেন।
জানা গেছে, পাকিস্তান সফরে যেতে রাজি না হওয়ায় তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নেয়া হয়েছে।
ডি সিলভা জানান, পাকিস্তান সফরে যেতে সর্বোচ্চ পর্যায়ে নিরাপত্তা দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়েছিল ক্রিকেটারদের। কিন্তু পেরেরা ও ডিকভেলা সেখানে যেতে রাজি না হওয়ায় তাদেরকে অনুশীলনে ফেরাতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।
ডি সিলভা বলেন, ‘এটা বোর্ডের কৌশল। যদি দেশকে প্রতিনিধিত্ব করার জন্য কোনো খেলোয়ারকে নেয়া হয়, তবে সে খেলোয়াড় অনুমতিপত্র পাবে না। অথবা স্বেচ্ছায় তাকে চলে আসতে হবে।
সোমবার পাকিস্তান সফর থেকে নাম প্রত্যাহার করে নেয়া ১০ ক্রিকেটারের মধ্যে আছেন শ্রীলঙ্কার টি-২০ অধিনায়ক লাসিথ মালিঙ্গা, সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গ লাকমল, দিমুথ করুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা দনঞ্জয়া, ধনঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান ডিকভেলা।
পাকিস্তানের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচ খেলার কথা শ্রীলঙ্কার। ২৭ সেপ্টেম্বর করাচিতে সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হওয়ার কথা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop