মহানগর সময়আশুরার মাতমে মুখরিত চট্টগ্রাম-সৈয়দপুর

সময় সংবাদ

fb tw
somoy
কারবালার শোকাবহ ঘটনার স্মরণে চট্টগ্রামে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য তাজিয়া মিছিল। কারবালা কাফেলার আদলে শোকমিছিলে অংশ নেন হাজার হাজার মানুষ। অন্যদিকে, পবিত্র আশুরা উপলক্ষে তাজিয়ার শহর নীলফামারীর সৈয়দপুরে ছিল ব্যাপক আয়োজন। আশুরাকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী।
মাতমে মুখরিত সড়ক। কারবালার প্রান্তরে যেন এভাবেই চলেছিল কাফেলা। চট্টগ্রামের পাহাড়তলী থেকে বের হওয়া তাজিয়া মিছিলে অংশ নেন হাজারো মানুষ। মিছিলটি যখন নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে তখন রাস্তার দুপাশে দাঁড়িয়ে শোকে সামিল হন পথচারীরা।
তাজিয়া মিছিলে অংশ নেয়া একজন জানান, ইমাম হোসেন ও তার পরিবার এই দিনে শহীদ হয়েছিলেন। তার স্মরণেই মূলত আজকের এই তাজিয়া মিছিল। 
আশুরা পালন নির্বিঘ্ন করতে পুলিশের পক্ষ থেকে নেয়া হয় ব্যাপক নিরাপত্তা।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার বিজয় বসাক বলেন, প্রত্যেকটি জায়গার নিরাপত্তায় পুলিশ সদস্য দেয়া হয়েছে। নিরাপত্তায় কোনো ঘাটতি রাখা হয় নি। অত্যাধুনিক প্রযুক্তির মাধ্যমে তাজিয়া মিছিলগুলোতে নজরদারী করা হচ্ছে।
অন্যদিকে, ঐতিহ্যবাহী তাজিয়া মিছিল দেখতে হাজারো মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে নীলফামারীর সৈয়দপুর। মহররম উপলক্ষে সৈয়দপুর শহরের ৪৭টি ইমামবাড়া থেকে তাজিয়া মিছিল বের করা হয়। 
মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে পাইক মিছিল নিয়ে প্রতীকী কারবালায় গিয়ে আখেরী মোনাজাতের মধ্য দিয়ে সমাপ্তি ঘটে আশুরার আনুষ্ঠানিকতার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop