খেলার সময়৩ ফরম্যাটের ক্রিকেটে আলাদা দল গঠন করবে বিসিবি

সময় সংবাদ

fb tw
somoy
সর্বোচ্চ এক বছরের মধ্যে তিন ফরম্যাটের ক্রিকেটের জন্য আলাদা দল গঠন করতে পারবে বিসিবি। আফগানিস্তানের সঙ্গে টেস্ট ধাক্কার পর এমন পরিকল্পনার কথা বলেছেন বিসিবি নির্বাচক হাবিবুল বাশার সুমন। এ ছাড়াও অনেক ক্রিকেটার আছেন যারা টেস্ট খেলতে চান না। ব্যাপারটি বেশ ভাবনায় ফেলেছে ক্রিকেট বোর্ডকে।
এদিকে ২০২০ ও ২১ বিশ্বকাপ সামনে রেখে বেশ কয়েকজন তরুণ ক্রিকেটারকে ত্রিদেশীয় সিরিজে সুযোগ দেয়া হয়েছে বলেও জানান নির্বাচক বাশার।
সাকিব বলেন, তথ্য নিয়ে আমাদের বুঝতে হবে যে কে কোন ফরম্যাটের জন্য ভালো অপশন হবে। এবং সেটাতে স্ট্রিক থাকতে হবে।
অনেক ক্রিকেটার আছেন যারা টেস্ট খেলতে চান না। অনেক দিন হলো এমন অভিযোগ অনেক ক্রিকেটারের বিরুদ্ধে থাকলেও ব্যাপারটি পরিষ্কার ছিল না। তবে চট্টগ্রাম টেস্টে হারের পর অধিনায়ক সাকিব তা খোলাসা করেছেন। এ ব্যাপারে নির্বাচকরাও এতদিন মুখ বন্ধ রাখলেও আফগান ধাক্কার পর এবার ভাবনার টেবিলে মনোযোগ দিয়েছেন বাশার।
বিসিবির নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, কেউ যদি টেস্ট ম্যাচ খেলতে আগ্রহী না থাকে তাহলে সেটার পক্ষে আমি নই। কারণ দুইজন বাংলাদেশের পক্ষে খেলবেন সেটা মোটিভিটিভ হওয়ার মতো কিছু নেই।
তিনি বলেন, টেস্ট ম্যাচ শুরু হতে বেশি দেরি নেই। কারণ ইন্ডিয়াতে নভেম্বরে শুরু হয়ে যাচ্ছে। এর আগেই আমাদের চিন্তা ভাবনাকে পরিষ্কার করতে হবে।
টেস্টে আফগানদের বয়স দুই বছর আর বাংলাদেশের প্রায় বিশ। কিন্তু আফগানরা টেস্ট আর টি-টোয়েন্টি দল আলাদা গঠন করেছে। কিন্তু উল্টো চিত্র আমাদের দেশে। গতানুগতিক ভাবে বাংলাদেশ একই দল নিয়ে তিন ফরম্যাটে ক্রিকেট খেলে থাকে। কেন? পাইপলাইন কি খুবই দুর্বল? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কি সামর্থ্য নেই তিন ফরম্যাটে আলাদা দল গঠনের? সময় চাইলেন এ নির্বাচক।
হাবিবুল বশার বলেন, আমাদের ভালো একটা গ্রুপ তৈরি হচ্ছে। তাই একটু সময় দিতে হবে আমাদের।  
এদিকে ত্রিদেশীয় টি-টোয়েন্টির জন্য তিন তরুণ আফিফ, মিশু ও মেহেদী। তাদের সুযোগ দেয়া হয়েছে ২০২০-২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে। তাদের খেলানো হবে বলেও জানিয়েছেন বাশার।
ত্রিদেশীয় সিরিজের ঘোষিত দল নিয়ে ট্রফি জেতার সামর্থ্য আছে কিনা বাংলাদেশের-উত্তরে নির্বাচক বললেছেন এমনটা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop