খেলার সময়পঞ্চগড়ে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী রশিটান খেলা

সময় সংবাদ

fb tw
পঞ্চগড়ে অনুষ্ঠিত হয়ে গেলো ঐতিহ্যবাহী রশিটান খেলা। জেলার দেবীগঞ্জ উপজেলার বেংহারী কাঠগিরি পাড়া মাঠে অনুষ্ঠিত হয় এই রশিটান খেলা। এসময় হাজার হাজার দর্শক এই রশিটান খেলা উপভোগ করতে হাজির হন বেংহারী কাঠগিরি পাড়া মাঠে। সবার প্রত্যাশা প্রতিবছর যেন আয়োজন করা হয় এমন রশিটান খেলা। আয়োজকরা প্রতিবছর এ খেলা আয়োজনে সংশ্লিষ্টদের পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিতে আহ্বান জানিয়েছেন। এদিকে, সহযোগিতার আশ্বাস দিয়েছেন উপজেলা চেয়ারম্যান।
নৌকাবাইচ, ঘোড়দৌড় কিংবা সাপের খেলা। মজার এই খেলাগুলো যেমন এখনও বাঁচিয়ে রেখেছে গ্রামবাংলার ঐতিহ্যকে। তেমনি বিনোদন দিয়ে যাচ্ছে গ্রামের সাধারণ মানুষগুলোকে। তেমনি এক খেলা রশিটান। আয়োজনে খুব বেশি খরচ না হলেও, আনন্দ দেয়ায় এতটুকু কার্পণ্য নেই এই খেলার প্রতিযোগীদের। এবার পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় প্রথমবারের মত অনুষ্ঠিত হয়ে গেলো রশিটান প্রতিযোগিতা। ৮ নং ইউনিয়নের বেংহারী কাঠগিরি পাড়া মাঠে আয়োজন করা হয় এই রশিটান খেলা।
দেবীগঞ্জ উপজেলার ৮নং দন্ডপাল ইউনিয়নের কাঠগিরি পাড়া যুব উন্নয়ন ক্লাব এ রশিটান খেলার আয়োজন করে। এদিন রশিটান খেলা উপভোগ করতে আশপাশের গ্রামগুলো থেকে বিপুল পরিমাণ দর্শক উপস্থিত ছিলো। নারী-পুরুষ নির্বিশেষে সব বয়সী মানুষ এসময় উপভোগ করে ঐতিহ্যবাহী এই খেলা। সবার প্রত্যাশা আগামীতে আবারো আয়োজন করা হোক এমন প্রতিযোগিতা।
যেহেতু প্রথমবার, তাই নিজ উদ্যোগেই নিজস্ব অর্থায়নে আয়োজকরা এই খেলার আয়োজন করেন। তাই প্রতিবছর এমন আয়োজনের ধারাবাহিকতা ধরে রাখতে সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহ্বান আয়োজকদের।
পঞ্চগড় কাঠগিরি পাড়া যুব উন্নয়ন ক্লাবের আহ্বায়ক মোতাহার হোসেন সাজু বলেন, আশা করছি সরকার বা স্থানীয় প্রশাসন সহায়তা করবে আরও বড় পরিসরে এ প্রতিযোগিতা আয়োজনের ক্ষেত্রে।
এদিকে, ভবিষ্যতে আরও বড় পরিসরে এমন আয়োজন সফলভাবে করতে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আশ্বাস উপজেলা চেয়ারম্যান জামেদুল ইসলামের।
ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতায় বিভিন্ন গ্রাম থেকে আসা মোট ১৬টি দল অংশ নেয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop