খেলার সময়'পরিকল্পনায় ব্রাজিলের বিপক্ষে বাংলাদেশ ম্যাচ'

সময় সংবাদ

fb tw
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী সামনে রেখে ইউরোপের কোন দল নয় বরং লাতিন আমেরিকার দুই পরাশক্তি ব্রাজিল-আর্জেন্টিনাকে ঢাকায় আনতে চায় বাংলাদেশ ফুটবল ফেডারেশন বাফুফে। শেষ হয়েছে প্রাথমিক আলোচনাও। শুধু তাই নয়, পরিকল্পনায় আছে ব্রাজিলের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ আয়োজনেরও। জানিয়েছেন, বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। এদিকে চূড়ান্ত হয়েছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দিনক্ষণ।
সাম্বার তাল আর লাতিন ফুটবলের ছন্দে মাতার অপেক্ষায় ঢাকাবাসী। উপলক্ষ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। তারই প্রস্তুতি হিসেবে আসছে নভেম্বরে বাংলাদেশে আসবে দক্ষিণ আমেরিকার দুই বিশ্বকাপজয়ী দল। পরস্পরের মধ্যে তারা খেলবে একটি প্রীতি ম্যাচ। ফিফার ক্যালেন্ডার অনুসারে ১১ থেকে ১৯ নভেম্বর প্রীতি ম্যাচ খেলবে দলগুলো। আর ওই সময়টাকেই কাজে লাগাতে চায় বাফুফে
বিশ্বব্যাংকের এক কর্তার মধ্যস্থতায় বাফুফের সিনিয়র সহ সভাপতির সঙ্গে এ নিয়ে আলোচনা হয়েছে ফলপ্রসূ। চমকের এখানেই শেষ নয়। ম্যাচ শেষে একটি দল চলে গেলেও অন্যদলটির বিপক্ষে খেলবে বাংলাদেশও।
বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেন, আমরা চেষ্টা করছি দুটো ভালোমানের আন্তর্জাতিক দল এনে আমাদের দলের সাথে প্রীতি ম্যাচ খেলাতে।
এদিকে জটিলতা কেটেছে বঙ্গবন্ধু গোল্ডকাপ আয়োজনের তারিখ নিয়েও। ৮ দল নিয়ে আন্তর্জাতিক এই টুর্নামেন্টটির ৬ষ্ঠ আসর মাঠে গড়াবে ২১ নভেম্বর। ২৯ তারিখ হবে ফাইনাল। যেখানে দল হিসেবে থাকবে এশিয়ার ৮ দেশ। দেখা যেতে পারে ভারতকেও।
সালাম মুর্শেদী বলেন, আমাদের এই অঞ্চলের সবগুলো দলকে অংশগ্রহণ করার চেষ্টা করছি বঙ্গবন্ধু গোল্ডকাপে।
তবে আন্তর্জাতিক ব্যস্ততার কারণে বঙ্গবন্ধু গোল্ডকাপ টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো জাতীয় দল পাঠাবে কিনা এ নিয়ে আছে দোলাচল। বিষয়টি এখনো নিশ্চিত করতে পারেন নি বাফুফের এই কর্তাও।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop