ksrm

বাংলার সময়রংপুর-৩ আসনের উপনির্বাচনে যাচাই-বাছাই আজ

সময় সংবাদ

fb tw
রংপুর-৩ আসনের উপনির্বাচনের যাচাই-বাছাই আজ। বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে আঞ্চলিক নির্বাচন অফিসে শুরু হবে এর কার্যক্রম।
তবে ‘বিদ্রোহী’ আর ‘নির্বাচনী জোট’ আতঙ্কে ভুগছেন নির্বাচনে অবতীর্ণ দেশের প্রধান তিন রাজনৈতিক সংগঠনের প্রার্থীরা। জল্পনা-কল্পনা আর নানা নাটকীয়তার পর দলের টিকিট নিয়ে সোমবার রির্টার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র দাখিল করেন। আর অস্বস্তিতেই কেটেছে গতকাল-মঙ্গলবার।
দলের একক প্রার্থীর পেছনে মিলেমিশে একাট্টা হয়েছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। ২৮ বছর পর এই আসনে নৌকা প্রতীক নিয়ে কোনো প্রার্থী মাঠে নামায় দলের বিশেষত তরুণ নেতাকর্মীরা উজ্জীবিত। কিন্তু বিগত প্রায় তিন দশকের জোটগত সম্পর্কের সূত্র ধরে জাতীয় পার্টি সমর্থন চেয়ে বসায় এ নিয়ে গলদঘর্ম প্রার্থী-নেতাকর্মী সবাই।
আওয়ামী লীগ মনোনিত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করীম রাজু বলেন, যারা রাজনীতির মাঠে নির্বাচনে যাচ্ছেন প্রত্যক জনগণ এটা বিচার বিশ্লেষণ করবেন। আজকে হঠাৎ আসলাম মাঠ গরম করলাম তারপর ৫ বছর নেই। এভাবে জনগণকে এতটা বোকা ভাবার কারণ নেই।
পিতার রাজনৈতিক উত্তরাধিকার হিসাবে এরশাদপুত্র সাদ শেষ পর্যন্তু দলীয় মনোনয়ন জমা দিয়ে মঙ্গলবারই ফিরেছেন ঢাকায়। তাকে চ্যালেঞ্জ করে বিদ্রোহী প্রার্থী হয়েছেন এরশাদের ভ্রাতুষ্পুত্র ও সাবেক এমপি আসিফ শাহরিয়ার।
তিনি বলেন, সাদের সবচেয়ে সুবিধা হলো দল থেকে রওশন এরশাদ (সাদের মা) ও চাচাসহ (জিএম কাদের) বিভিন্ন জায়গা থেকে তাকে সহযোগিতা করছেন। সংগত কারণে সাদ একটা ভালো জায়গায় আসবেই। তবে এখন দেখার বিষয় রংপুরবাসী সাদকে কতটুকু সহযোগিতা দিবে সেটা দেখা যাবে আগামী ৫ (অক্টোবর)তারিখে।   
গতকাল মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) গণসংযোগে দেখা গেছে বিএনপি মনোনিত এবং বিদ্রোহী প্রার্থী যথাক্রমে রিটা রহমান ও কাওসার জামান বাবলাকে।
বিএনপি মনোনিত প্রার্থী রিটা রহমান বলেন, ইভিএমে কেউ জানবার আগেই তারা হয়ত এমনভাবে ভোটকারসাজি করে দিবে, এমনভাবে ভোট জালিয়াতি করে ফেলবে আমরা বুঝতেও পারবো না। সেটাই আমাদের বড় ভীতি।
বিএনপির বিদ্রোহী প্রার্থী কাওসার জামান বাবলা বলেন, আজকে যদি আমি স্বতন্ত্র প্রার্থিতে না দাঁড়াতাম জনগণ আমার প্রতি ক্ষুব্ধ হতো। তারাই তো ভোট দিবে আমাকে, তাদেরকে নারাজ করতে চাই না কারণ তাদেরকে নিয়েই আমাদেরে রাজনীতি করতে হয়।
আগামী ১৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন আর ৫ অক্টোবর ভোটগ্রহণ। জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন ‍মুহাম্মদ এরশাদের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop