খেলার সময়রোনালদো জাদুতে পর্তুগালের বড় জয়

সময় সংবাদ

fb tw
somoy
রোনালদো জাদুতে ইউরো ২০২০ এর বাছাই পর্বে বড় জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন পর্তুগাল। 'বি'- গ্রুপের লড়াইয়ে স্বাগতিক লিথুনিয়াকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে সেলেকাওরা। বাছাই পর্বের আরেক ম্যাচে কসোভোর বিপক্ষে ৫-৩ গোলের রোমাঞ্চকর জয় পেয়েছে স্বাগতিক ইংল্যান্ড। অন্যদিকে  অ্যান্ডোরার বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স।
ক্লাব জার্সিতে অনন্য রোনালদো জাতীয় দলের জার্সিতে কি হয়ে উঠবেন অতিমানবীয়? ভিলনিয়াস স্টেডিয়ামে খেলা শুরুর আগে কেউ হয়তো এ কথা বাজী ধরতে চাইবেন না। কারণ খেলাটা যে লিথুনিয়ার ঘরের মাঠে।
ইউরো বাছাই পর্বের ম্যাচ। বর্তমান ইউরো চ্যাম্পিয়নদের তাই সজাগ দৃষ্টি । ৭ মিনিটেই সি আর সেভেনের গোলে হাতেখড়ি। পেনাল্টি থেকে গোল করে লিড সেলেকাওদের। ২৮ মিনিটে সমতায় ফেরে লিথুনিয়া। বাল্টিক সাগর তীরের মানুষের ম্যাচের অর্জন ওই এতটুকুই। ১-১ সমতায় বিরতি থেকে খেলা শুরু হয়। ৬১ মিনিটে দ্বিতীয় গোল দিয়ে রোনালদো জাদু শুরু। সরল বল ধরতেও গোলরক্ষকের গরল হতে হয়।
ঘড়ির কাঁটা ৪ মিনিট না পেরোতেই বের্নার্দো সিলভার পাস থেকে বছরের দ্বিতীয় আর জাতীয় দলের জার্সিতে অষ্টম হ্যাটট্রিক পূরণ করেন ক্রিস্টিয়ানো রোনালদো। বুঝিয়ে দিলেন তিনি এখনো ফুরিয়ে যাননি।
৭৬ মিনিটে ম্যাচে নিজের চতুর্থ গোল য়ুভেন্তাস সুপারস্টারের আর অতিরিক্ত সময়ে কারভালহো আরো এক গোল করলে ৫-১ গোলে বড় ব্যাবধানে জয় পায় ফার্নান্দো সান্তোস শিষ্যারা। চার ম্যাচে টানা দুই জয় নিয়ে বি-গ্রুপে ২য় স্থানে আছে সেলেকাওরা।
এদিকে ইউরো বাছাই পর্বে আরেক ম্যাচে ইংল্যান্ড ও কসোভোর মধ্যে হয়েছে আট গোলের রোমাঞ্চকর এক ম্যাচ। স্টেডিয়ামে নড়েচড়ে বসার আগেই প্রথম মিনিটেই নিজেদের ভুলে গোল খেয়ে বসে ইংল্যান্ড। তবে ম্যাচে ফিরতে সময় লাগেনি। ৮ মিনিটেই রাহিম স্টার্লিংয়ের গোলে সমতায় ফেরে থ্রি লায়নরা।
গোল খেয়ে যেন নিজেদের ছন্দ ফিরে পায় ইংলিশরা। তাতেই কসোভার ডিফেন্স তুলোধুনো করে প্রথমার্ধেই গোলের হালি পূরণ করে সাউথগেট শিষ্যরা। বিরতি থেকে ফিরে কসোভা আরো দুই গোল করলেও ৫-৩ গোলের জয় পায় ইংলিশরা। এ জয়ে চার ম্যাচের সবকটিতে জিতে গ্রুপে শীর্ষে আছে ইংল্যান্ড।
দুই ইউরোপ জায়ান্টদের জয়ের দিনে জয় পেয়েছে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স। কোম্যান-ল্যাংগ্লেট নৈপুণ্যে তারা ৩-০ গোলে জয় পেয়েছে অ্যান্ডোরার বিপক্ষে। বাছাই পর্বে ৬ ম্যাচে ৫ আর টানা ৩য় জয়ে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়ে রাখল গেল বারের ইউরো রানার্স আপরা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop