খেলার সময়আইপিএলের মতো হবে বিপিএল

সময় সংবাদ

fb tw
somoy
নতুন নিয়মে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। অর্থাৎ, আইপিএল-বিগ ব্যাসের নিয়মে মাঠে গড়াবে এবারের আসর। এমনটিই জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বুধবার (৯ সেপ্টেম্বর) সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান।
পাপন বলেন, নতুন নামে বসতে যাচ্ছে আসন্ন বিপিএল। আসন্ন আসরের জন্য টুর্নামেন্টটির নামকরণ করা হয়েছে 'বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ'। শুধু নাম নয়, পরিবর্তন আসছে সম্পূর্ণ টুর্নামেন্টের নিয়মাবলীতেও। নতুন নিয়মে অর্থাৎ বিগ ব্যাশ আইপিএলের নিয়মে মঠে গড়াবে বিপিএল। ফ্র্যাঞ্চাজিদের দাবি-দাবা মেনে নেয়া সম্ভব ছিল না দেখেই এমন সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।
আপাতত বিষয়টি প্রাথমিক পর্যায়ে আছে, দুই একদিনের মধ্যে সব কিছুর খোলাসা হবে বলে জানিয়েছেন বোর্ড সভাপতি।
তিনি আরও বলেন, আপনারা বিগ ব্যাশ-আইপিএলের কথা চিন্তা করতে পারেন, সেই ফরম্যাটেই হবে। এবারেরটার নাম হবে বঙ্গবন্ধু বিপিএল। কোনো স্পন্সার আসলে তার নাম হয়তো যাবে। সব কিছু করবে বিসিবি। এটা এখন প্রাথমিক পর্যায়ে আছে। কাল পরশুর মধ্যে সব জেনে জাবেন। এটা শুধু এবারের জন্য আমরা করেছি; সামনে আর নাও চলতে পারে। এই মুহূর্তে ফ্র্যাঞ্চাজিদের দাবিদাবা মেনে নেয়া সম্ভব না, তাই আমরা নিজেরাই চালিয়ে দেখি।'
এছাড়া এবারের বিপিএল সম্পূর্ণভাবে চালাবে বিসিবি। ক্রিকেটারদের সকল ধরনের দায়িত্ব, টাকা-পয়সার হিসাব কিতাবও দেখবেন তারা। বোর্ড সভাপতি আরও বলেন, 'আমরা কোনও ফ্র্যাঞ্চাইজিতে যাচ্ছি না। আগামী বছর বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী। তাঁর নামে আমরা বঙ্গবন্ধু বিপিএল চালাব।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop