বাংলার সময়বাঁচতে চান চলচ্চিত্র পরিচালক জাকির খাঁন

আশিকুর রহমান পিয়াল

fb tw
somoy
অর্থ সংকটে চিকিৎসা করাতে না পেরে আজ মৃত্যুপথযাত্রী পরিচালক ও প্রযোজক মোহাম্মদ জাকির খাঁন। প্রধানমন্ত্রীসহ সমাজের বিত্তশালীদের কাছে বাঁচার আকুতি জানিয়েছেন তিনি। 
৩৪ বছর কর্মজীবনে অর্জিত সমস্ত সঞ্চয়, ভিটে-মাটি বিক্রি করেও চিকিৎসা ব্যয় সম্পন্ন না হওয়ায় তিল তিল করে মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছেন সম্ভাবনাময় এই মানুষটি।
পারিবারিক জীবনে চার কন্যা সন্তানের জনক মোহাম্মদ জাকির খাঁন চলচ্চিত্র নির্মাণেই জীবনের অধিকাংশ সময় ব্যয় করেছেন। মনের অজান্তে, মন চুরি, রাঙামন, চার অক্ষরের ভালবাসাসহ পূর্ণাঙ্গ ১১টি চলচ্চিত্র পরিচালনার পাশাপাশি নির্মাণাধীন অন্যায়ের প্রতিবাদ, স্বপ্নের মধ্যে তুমি ছাড়াও যৌথ পরিচালনা-প্রযোজনায় নির্মাণ করেছেন অসংখ্য বাংলা ছায়াছবি।
সম্প্রতি তার শরীরে টিস্যু ক্যান্সার ধরা পড়ায় ক্রমেই নিভে যাচ্ছে বাঁচার আশা। চিকিৎসক জানিয়েছেন যথা সময়ে চিকিৎসা নিলে বাঁচার সম্ভাবনা রয়েছে। তবে এজন্য অতি জরুরীভিত্তিতে চিকিৎসা নেয় প্রয়োজন, যা বাংলাদেশেই সম্ভব। 
নরসিংদী সদর উপজেলার হাজীপুর ইউনিয়নের নিজগ্রামে কথা হয় চলচ্চিত্র পরিচালক মোহাম্মদ জাকির খাঁনের সাথে। 
তিনি জানান, চলচ্চিত্রের কল্যানের কাজ করেছি দীর্ঘ ৩৪ বছর। ক্যান্সারে আক্রান্ত হয়ে জীবনে অর্জিত সমস্ত সঞ্চয় ব্যয় করেছি। পৈত্রিক ভিটে-মাটি বিক্রি করেও কোনো উপায় দেখছি না। ইতোমধ্যেই দেশ এবং দেশের বাইরে চিকিৎসার জন্য প্রায় ১৮ লক্ষ টাকা ব্যয় হয়েছে। চিকিৎসক জানিয়েছেন আরো অন্তত ৬টি ইনজেকশন নিতে হবে। যার ব্যয় প্রায় ৭ লক্ষ টাকা। কিন্তু আমার কাছে নিজ প্রাণটুকু ব্যতিত আর কিছুই অবশিষ্ট নেই। 
বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি থেকে কিছু অর্থ সহায়তা পেয়েছিলেন মোহাম্মদ জাকির খাঁন। তবে এরিমধ্যে ব্যয় হয়ে গেছে সেই অর্থ। 
সমাজের বিত্তশালীদের সহায়তায় সুস্থ্য হয়ে কাজে ফিরতে চান এই চলচ্চিত্র পরিচালক।
হাজীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউসুফ খান পিন্টু বলেন, ইউনিয়ন পর্যায় থেকে সরকারী কোন অর্থ সহায়তার ব্যবস্থা না থাকলেও ব্যক্তিগত ও পারিবারিকভাবে তার জন্য কিছু করার ইচ্ছা রয়েছে। তবে বাকি চিকিৎসা ব্যয়ের জন্য সকলের সহযোগিতা প্রয়োজন। তাই মাননীয় প্রধানমন্ত্রীসহ দেশ ও সমাজের বিত্তবানদের কাছে সহযোগিতার আবেদন জানাই। 
চলচ্চিত্র পরিচালক ও প্রযোজক মোহাম্মদ জাকির খাঁন-কে সহযোগিতা পাঠাতে পারেন নিচের ঠিকানায়:
Mohammab jakir khan 
SB A/C NO 50221090001878 
Prim Bank Limited 
NARSHINGDI

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop