আন্তর্জাতিক সময়৪ রোহিঙ্গাকে ফেরত পাঠালো ভারত

সময় সংবাদ

fb tw
somoy
মিয়ানমার থেকে পালিয়ে আসা ৪ রোহিঙ্গাকে ফেরত পাঠিয়েছে ভারত। দেশটির গণমাধ্যম দ্য হিন্দু জানায়, বৈধ কাগজপত্র দেখাতে না পারায় তাদের আটক রাখা হয়েছিল। মঙ্গলবার( ১০ সেপ্টেম্বর) কারামুক্তির পর তাদের মিয়ানমারে ফেরত পাঠানো হয়।
মিয়ানমারের বুথির্ড শহরের থানায় তাদের হস্তান্তর করা হয়। কর্মকর্তারা জানান তাদের নাম মোহাম্মদ ইউনুস (২৩), মোহাম্মদ আব্দুল আমিন (৪), মোহাম্মদ হুসেইন (১৯) ও মোহাম্মদ সোফি (২৬)। ২০১৩ সালে মণিপুর রাজ্য দিয়ে ভারতে অনুপ্রবেশ করেছিলেন তারা।
এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশের পর একটি পুলিশ বহর মণিপুরের কাছে মিয়ানমারের সীমান্তবর্তী শহর মোরেহতে নিয়ে যায়। সেখানেই মিয়ানমার কর্মকর্তাদের কাছে তুলে দেয়া হয় রোহিঙ্গাদের।
ভারতের বিভিন্ন সংস্থার  হিসাবে, ২০১৮ সাল পর্যন্ত ৪০ হাজার রোহিঙ্গা মুসলিম ভারতে বাস করছেন।  তাদের মধ্যে জম্মু ও কাশ্মিরে ৭ হাজার ৯৬ জন, হায়দরাবাদে ৩ হাজার ৫৯, হরিয়ানায় এক হাজার ১১৪, উত্তর প্রদেশে এক হাজার ২০০, দিল্লিতে এক হাজার ৬১ এবং জয়পুরে ৪০০ জন অবস্থান করছেন। ২০১৭ সালে ভারতে অবস্থানকারী সব রোহিঙ্গাকে নিজ দেশে ফেরত পাঠানোর সিদ্ধান্ত নেয় ভারত। তবে বিষয়টি নিয়ে আদালতে রিট হলে মানবিক দিক বিবেচনা করে তাদের না তাড়ানোর রায় হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop