মহানগর সময়গ্রিন ফুলপুর গড়তে লক্ষাধিক বৃক্ষ রোপণ

সময় সংবাদ

fb tw
somoy
জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় ‘গ্রিন ফুলপুর’ গড়তে ময়মনসিংহের ফুলপুর উপজেলায় বুধবার (১১ সেপ্টেম্বর) একযোগে এক লাখ ১০ হাজার গাছের চারা রোপণ করেছে উপজেলা প্রশাসন। উপজেলার ১০টি ইউনিয়ন ও পৌরসভার মাধ্যমে চারাগুলো বিভিন্ন স্পটে পৌঁছে দেয়া হয়। বৃক্ষরোপণে সর্বস্তরের মানুষের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো।
‘ফলে ফুলে ফুলপুর’ এ স্লোগানে সামাজিক বনায়নের মাধ্যমে গ্রিন ফুলপুর বাস্তবায়নে উপজেলায় এক লাখ ১০ হাজার গাছের চারা রোপণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সড়ক, সরকারি স্থাপনা ও ধর্মীয় প্রতিষ্ঠানে ফলদ, বনজ ওষুধি ও ফুল গাছের চারা রোপণ করা হয়। শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি, স্কাউটস সদস্যসহ সর্বস্তরের মানুষ স্বতঃস্ফূর্তভাবে অংশ নেয় এ বৃক্ষরোপণ কর্মসূচিতে।
জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় উপজেলা পরিষদের সম্মিলিত সিদ্ধান্তে বৃক্ষরোপণের এ কর্মসূচি বাস্তবায়ন হচ্ছে বলে জানান উপজেলা প্রশাসনের শীর্ষ এ কর্মকর্তা।
ময়মনসিংহ ফুলপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, প্রতিটা ইউনিয়নে ১০ হাজার করে এবং পৌর সভায় ১০ হাজার। সর্বমোট ১ লাখ ১০ হাজার বৃক্ষ এ বছর রোপণ করব। মুজিব বর্ষ হিসেবে ১ লাখ ১০ হাজার বৃক্ষ আমরা রোপণ করব।
এদিকে গ্রিন ফুলপুর গড়তে মুজিব বর্ষে আরো আড়াই লাখ গাছের চারা রোপণ করবে ফুলপুর উপজেলা প্রশাসন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
এক্সক্লুসিভ লাইভ
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop