খেলার সময়জয় দিয়ে ট্রেভর বেলিসকে বিদায় জানাতে চায় ইংলিশরা

সময় সংবাদ

fb tw
somoy
ওভালে সিরিজ নির্ধারণী পঞ্চম টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া। সিরিজে ২-১ এ এগিয়ে আছে অস্ট্রেলিয়া। জয় দিয়ে কোচ ট্রেভর বেলিসকে বিদায় জানাতে চায় ইংলিশরা।
ওল্ড ট্রাফোর্ডের ভুল শুধরে ড্র দিয়েই মর্যাদার এ আসর শেষ করার লক্ষ্য স্বাগতিকদের। অন্যদিকে ১৮ বছর পর ইংল্যান্ড থেকে অ্যাশেজ জিতে ফিরতে চায় অস্ট্রেলিয়া। লন্ডনের ওভালে ম্যাচটি শুরু হবে বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বিকেল ৪টায়।
অ্যাশেজের প্রতিটি টেস্টেই ছিল উত্তেজনা আর নাটকীয়তা। বার্মিংহ্যাম থেকে ম্যানচেস্টার। সব ভেন্যুতেই উত্তেজনার রেনু ছড়িয়েছে দু'দল। ২-১ এ লিড অস্ট্রেলিয়ার। ওভালে শেষ টেস্ট জিতে ১৮ বছর পর ইংল্যান্ড থেকে সিরিজ জিতে ফিরতে চায় অজিরা। অন্যদিকে নিজেদের মাটিতে সিরিজ বাঁচানোর মিশন ইংল্যান্ডের। শেষ টেস্ট জিতে সমতায় থেকেই অ্যাশেজ শেষ করার লক্ষ্য স্বাগতিকদের।
এ টেস্টের আগে অনেকটাই নির্ভার অস্ট্রেলিয়া। ৫ ইনিংসে ৬৭১ রান নিয়ে উড়ছেন স্মিথ। এ টেস্টেও তার কাঁধেই আস্থা রাখছেন ল্যাঙ্গার। বল হাতে প্যাট কামিন্স অজিদের তুরুপের তাস। এরইমধ্যে তার সংগ্রহ ২৪ উইকেট।
তবে ইনজুরি আছে নাথান লায়নের। যদিও শেষ মুহূর্ত পর্যন্ত তার জন্য অপেক্ষায় থাকার কথা জানিয়েছেন কোচ জাস্টিন ল্যাঙ্গার। এছাড়া অজি দল থেকে বাদ পড়েছেন ট্রেভর বেলিস। তার বদলে ডাক পেয়েছেন মিচেল মার্শ।
অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার বলেন, আমার লক্ষ্য একটাই সিরিজ জিতেই ফিরতে চাই আমরা। লায়নের জন্য অপেক্ষায় থাকব আমি। ওর অবস্থা উন্নতির দিকে। উইনিং কম্বিনেশন ধরে রাখতে চাই আমি। অনুশীলনে সবাই নিজেদের ত্রুটিগুলো শুধরে নিয়েছে। আশা করছি, ওল্ড ট্রাফোর্ডের পুনরাবৃত্তি হবে ওভালে।
ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দেয়া কোচ ট্রেভর বেলিসের অধীনে এটিই শেষ ম্যাচ। বিদায় বেলায় প্রিয় কোচকে জয় উপহার দেয়ার পাশাপাশি সিরিজে সমতা আনতে চায় ইংলিশরা। তবে হেডিংলি টেস্টে কাঁধের ইনজুরিতে পড়েছেন দলের মূল ভরসা বেন স্টোকস। ওভালে বল করা সম্ভব হবে না তার। তবে ব্যাট হাতে মাঠে নামবেন স্টোকস।
অ্যাশেজের আট ইনিংস খেলে মাত্র ১১০ রান করেছেন জেসন রয়। তাই তাকে বাদ দিয়েছেন নির্বাচকরা। রয়ের সঙ্গে আরো বাদ পড়েছেন ওভারটন। ফিরেছেন স্যাম কুরান ও ক্রিস ওকস। সব প্রতিবন্ধকতা পেছনে ফেলে ঘুরে দাঁড়াবে দল আশা কোচ ট্রেভর বেলিসের।
ইল্যান্ডের কোচ ট্রেভর বেলিস বলেন, দীর্ঘ যাত্রায় আমাকে সাহায্য করার জন্য সবাইকে ধন্যবাদ। ইংল্যান্ড দলে আমি চমৎকার সময় কাটিয়েছি। ওরা সবাই জয়ের জন্য মরিয়া হয়ে আছে। ম্যানচেস্টারে কিছু ভুল ছিল আমাদের। কিন্তু ওভালে তার পুনরাবৃত্তি হবে না। আশা করছি জয় আমাদেরই হবে।'
আবহাওয়ার পূর্বাভাস বলছে, প্রথম চারদিন বৃষ্টি হওয়ারও কোনো সম্ভাবনা নেই।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop