খেলার সময়পাকিস্তানে লঙ্কান ক্রিকেটারদের ওপর হামলার হুমকি, বাতিল হতে পারে সফর

সময় সংবাদ

fb tw
somoy
ওয়ানডে ক্রিকেট, টি-টোয়েন্টি খেলতে শ্রীলঙ্কা দলের চলতি মাসের শেষে পাকিস্তান যাওয়ার কথা। সে হিসাবে পাকিস্তান সফরে যেতে বাকি আছে আর দুই সপ্তাহ সময়। কিন্তু শ্রীলঙ্কা দলের ওপর সন্ত্রাসী হামলা হুমকিতে থমকে দাঁড়ালো সিরিজে খেলতে যাওয়ার ভবিষৎ। এ হামলার হুমকি যে প্রথম বিষয়টি তা নয়। এর আগে ২০০৯ সালে লাহোরে শ্রীলঙ্কা দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা চালানো হয়। সেই থেকে পাকিস্তানে যাতায়াত নেই বললেই চলে আন্তর্জাতিক দলগুলোর।
পাকিস্তানের বর্তমান পরিস্থিতি মূল্যায়নে নিরাপত্তা বাহিনী পাঠিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। নিরাপত্তা প্রতিবেদন পাকিস্তানিদের পক্ষে গেলেও লঙ্কান প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বলা হচ্ছে, নতুন করে হামলার হুমকি আছে শ্রীলঙ্কান ক্রিকেট দলের ওপর। ফলে লঙ্কান ক্রিকেট মহলে ফের শুরু হয়েছে আতঙ্ক।
সন্ত্রাসী হামলার তথ্য পেয়েই সফরের যৌক্তিকতা খুঁজতে বসে গেছেন কর্মকর্তারা। ‘নির্ভরযোগ্য’ সূত্রে পাওয়া সেই তথ্য যাচাই-বাছাই করে পাকিস্তানে যাওয়ার বিষয়টি আবারও নতুন করে ভেবে দেখা হবে বলে বিবৃতিতে জানিয়েছে এসএলসি।
মঙ্গলবার পাওয়া হুমকির বিষয়টি বেশ গুরুত্বের সঙ্গে নিয়েছে লঙ্কান ক্রীড়া মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ-আলোচনার ভিত্তিতেই ঠিক হবে সিরিজের ভবিষ্যৎ। অবশ্য এর আগেই পাকিস্তানে যাওয়ার ব্যাপারে অসম্মতি জানিয়েছেন লাসিথ মালিঙ্গাসহ সিনিয়র ১০ ক্রিকেটার। তাদের বাইরে রেখে দিমুথ করুনারত্নেকে টি-টুয়েন্টি দলের অধিনায়ক করে দল ঘোষণা করেছে এসএলসি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop