বাংলার সময়হাতিয়ায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে পানি সম্পদ সচিব

সময় সংবাদ

fb tw
somoy
সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার বুধবার হাতিয়ার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছেন। এ সময় তার সঙ্গে ছিলেন নোয়াখলী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহিদুর রহমান। এর আগে তিনি গতকাল পানি উন্নয়ন র্বোডের নিজস্ব জাহাজ অন্বেষা যোগে চাঁদপুর, লক্ষ্মীপুরের বেশ কয়েকটি ভাঙ্গনকবলিত এলাকা পরিদর্শন করেন।
পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার জানান, মেঘনার অব্যাহত ভাঙ্গন থেকে হাতিয়াকে রক্ষায় প্রতিরোধ প্রকল্প গ্রহণ করেছে সরকার। এরই আলোকে ৩৬৩ কোটি টাকার একটা প্রকল্প হাতে নেয়া হয়েছে। আপনাদের এমপির অনুরোধে আমরা আরো একটি প্রকল্প হাতে নিচ্ছি শিগগিরই; যা এখন প্রস্তাবনাধীন রয়েছে। এ দু’টি প্রকল্প বাস্তবায়িত হলে হাতিয়া নদী ভাঙ্গন থেকে রক্ষা পাবে ইনশাল্লাহ।  আমরা খুব দ্রুত প্রকল্প দু’টি বাস্তবায়ন করব।’
তিনি আরো জানান, হাতিয়া ও সুবর্ণচর উপজেলাধীন স্বর্ণদ্বীপে বাংলাদেশ সেনাবাহিনীর গুরুত্বপূর্ণ স্থাপনা মেঘনা নদীর ভাঙ্গন থেকে রক্ষায় জিওব্যাগ দিয়ে নদীর তীর সংরক্ষণ করার উদ্যোগ নেয়া হয়েছে। এ ছাড়া কেরিংচর ও নলেরচর রক্ষায় আরো একটি প্রকল্প নেয়া হবে।
তিনি দুপুরে হাতিয়া পৌঁছলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার ভূমি পুনরুদ্ধারে উররচর-নোয়াখালী ক্রসড্যাম প্রকল্পসহ সন্দ্বীপ, মিরসরাই, আনোয়ারা, পটিয়া, বাঁশখালী ও মহেশখালীর পাউবোর বিভিন্ন প্রকল্প পরিদর্শনে বিকেলে হাতিয়া ছেড়ে যান।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop