তথ্য প্রযুক্তির সময়ফেসবুক জেনে যাচ্ছে আপনার শারীরিক সম্পর্কের তথ্য

সময় সংবাদ

fb tw
somoy
বর্তমানে নানাভাবে ফেসবুকে আমাদের গোপন তথ্য ফাঁস হয়ে যাচ্ছে। তবে এবার ফেসবুক জেনে যাচ্ছেন আ‌পনি কখন শেষ শারীরিক সম্পর্ক করেছেন। মেনস্ট্রুয়েশন ট্র্যাকিং-এর জনপ্রিয় অ্যাপ Maya আর MIA এই গোপন খবর ফাঁস করার কাজ করছে। এই তথ্য জানিয়েছে ব্রিটেনের গোপনীয়তা বিষয়ক তদন্ত সংস্থা প্রাইভেসি ইন্টারন্যাশনাল।
যারা এই দু’টি অ্যাপ ব্যবহার করেন তাদের কোন গোপন কথাই আর গোপন থাকবে না। Maya আর MIA অ্যাপ দু’টি মেনস্ট্রুয়েশন ট্র্যাকিং-এর কাজ করে। অনেকে এই অ্যাপের সাহায্যে গর্ভধারণ করার সঠিক সময় জানার জন্যও ব্যবহার করে।
তাই এই অ্যাপে আপনাকে যাবতীয় গোপন কথাই জানাতে হয়। সেই সব তথ্যই এই অ্যাপগুলো ফেসবুক ও অন্যান্যদের কাছে ফাঁস করে দেয়। এই অ্যাপের ডেভেলপাররা ফেসবুকের সফটওয়্যার ডেভেলপমেন্ট টিকের সাহায্যে অ্যাপগুলোর কিছু বিশেষ ফিচার আপডেট করে দেয়, যার ফলে তারা সব ডেটা পেয়ে যায়।
এই অ্যাপে সেই ব্যবহারকারীরা নিজের গোপন তথ্য যেমন- কবে কবে তিনি শারীরিক সম্পর্ক করছেন, কবে ঋতুচক্র শুরু হয়েছে, কোন ধরনের কনট্রাসেপটিভ ব্যবহার করেছেন অ্যাপে দিতে হবে।
প্রাইভেসি পলিসি সাইন করানোর আগেই এই সব তথ্য দিতে হয়। এভাবেই তৈরি করা হয়েছে অ্যাপ দু’টি। আর তথ্য পাওয়ার সঙ্গে সঙ্গেই সেই সব তথ্য ফেসবুককে পাঠিয়ে দেয় তারা।
সূত্র: ইন্ডিয়া টাইমস

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop