ksrm

আন্তর্জাতিক সময়৯/১১ উপলক্ষে ট্রাম্পের হুঁশিয়ারি

সময় সংবাদ

fb tw
somoy
নানা আয়োজনে যুক্তরাষ্ট্রজুড়ে পালন করা হলো টুইন টাওয়ার হামলার ১৮তম বার্ষিকী। পতাকা উত্তোলন, নিরবতা পালনসহ বিভিন্নভাবে নাইন ইলেভেন নামে পরিচিত এই সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণ করা হয়।
নৃশংস ওই হামলায় নিহতদের প্রতি শ্র্রদ্ধা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুঁশিয়ার করে বলেছেন, যদি তালেবান আবারো যুক্তরাষ্ট্রে হামলার দুঃসাহস দেখায় তাহলে তাদের কঠোর জবাব দেওয়া হবে।
আঠারো বছর আগে এই দিনে নিউইয়র্কের টুইন টাওয়ারে চালানো ভয়াবহ সন্ত্রাসী হামলায় নিহতদের স্মরণ করতে যুক্তরাষ্ট্রজুড়ে পালন করা হয় নিরবতা।
সন্ত্রাসী হামলার বার্ষিকী উপলক্ষে পেন্টাগনের ছাদ থেকে ঝুলানো হয় বিশাল আকৃতির মার্কিন পতাকা। এখানেই নিহত হয়েছিলেন একশ চুরাশি জন। বুধবার দিনের শুরুতে পেন্টাগনে নিহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। এসময় সন্ত্রাসের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করেন মার্কিন প্রেসিডেন্ট।
ডোনাল্ড ট্রাম্প বলেন, নিহতদের প্রতি শ্রদ্ধা জানান সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডাব্লিউ বুশসহ বর্তমান প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। নিউইয়র্কের যে স্থানে হামলায় প্রায় তিন হাজার সাধারণ মানুষের মৃত্যু হয়েছিল সেই টুইন টাওয়ারের স্থানটিতে দিনভর জড়ো হন হাজার হাজার মানুষ। নিহতদের শ্রদ্ধা জানাতে আসেন বাংলাদেশিরাও।
২০০১ সালের ১১ সেপ্টেম্বর সকালে বিমান নিয়ে নিউইয়র্কের প্রাণকেন্দ্রের ওয়ার্ল্ড ট্রেড সেন্টার এবং মার্কিন প্রতিরক্ষা দফতর পেন্টাগনসহ চারটি শহরে চালানো হয় হামলা। মুহূর্তেই ধসে পড়ে সুউচ্চ টুইন টাওয়ার।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop