তথ্য প্রযুক্তির সময়জনবল বাড়ানো হবে জরুরি সেবায় : স্বরাষ্ট্রমন্ত্রী

সময় সংবাদ

fb tw
somoy
জাতীয় জরুরি সেবা-৯৯৯ এর জনবল ১৪২ জন থেকে ৫০০ জনে উন্নীত করা হবে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত ডিজিটাল সেবার প্রদর্শনী ও ভবিষ্যৎ সম্ভাবনা নিরূপণ সম্বন্ধীয় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান তিনি। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ওই অনুষ্ঠানের আয়োজন করে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং পুলিশের আইজি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তাফা কামাল উদ্দীন।
সভা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জরুরি সেবা ৯৯৯ এর জনবল ১৪২ জন থেকে ৫০০-তে উন্নীত করা হবে। জরুরি সেবার নীতিমালা প্রণয়নে ছয় সদস্য বিশেষ কমিটি গঠন করা হয়েছে। তারা অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যে খসড়া নীতিমালা হস্তান্তর করবেন।’
ইনফো সরকার প্রকল্পের আওতায় অক্টোবরের মধ্যে ১ হাজার থানায় স্টেবল কানেকশন নিশ্চিত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।
অন্যদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ ও সুরক্ষা সেবা বিভাগের সব সেবাকে ডিজিটাল সেবায় রূপান্তর করা হবে বলে জানান জুনাইদ আহমেদ পলক।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop