প্রবাসে সময়শিগগিরই বাংলাদেশের সব চ্যানেল ভারতে দেখা যাবে: তথ্যমন্ত্রী

সময় সংবাদ

fb tw
somoy
শিগগিরই বাংলাদেশের সব চ্যানেল ভারতে দেখা যাবে বলে আশা প্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। শুক্রবার কলকাতায় অনুষ্ঠিত ইন্দো-বাংলা সামিটে অংশ নিয়ে তিনি একথা বলেন। সম্মেলনে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নেও জোর দেয়া হয়।
কলকাতার নিউ-টাউনের রবিতীর্থে আয়োজন করা হয় বাংলাদেশ-ভারতের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নিয়ে গঠিত ইন্দো-বাংলা কাউন্সিলের প্রথম সম্মেলন। এতে বাংলাদেশের বিভিন্ন শিক্ষা বোর্ডের কর্মকর্তা ছাড়াও বিভিন্ন জেলার প্রায় ৭৫ জন শিক্ষক-শিক্ষিকাও উপস্থিত ছিলেন।
একজন বোর্ড চেয়ারম্যান এবং প্রধান শিক্ষিকা বলেন, ইন্ডিয়ার সাথে বাংলাদেশর ভালো সম্পর্ক, বন্ধু দেশ। সব সময় ভারতের সাথে আমাদের ভালো সম্পর্ক রয়েছে। আজকে সেই সম্পর্কের সূত্র ধরেই আমরা এখানে এসেছি।
 
কবি গুরুর লেখা দুই দেশের জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় সম্মেলন। পরে সাংবাদিকদের সঙ্গে আলাদা করে কথা বলেন তথ্যমন্ত্রী।
বাংলাদেশ সরকারের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, আকাশ এখন অবারিত, সামাজিক যোগাযোগের মাধ্যমে এখন সবকিছু দেখা যায়। আমরা যদি নানা কারণে এগুলোকে বাধাগ্রস্ত করি, আসলে বাধা টিকে না। সুতরাং সমস্ত বাধা উঠে যাবে। বাংলাদেশের সমস্ত টেলিভিশন এখানে দেখা যাবে সেই দিনের অপেক্ষায় আছি।
 
২০১৭ সালে ইন্দো-বাংলা কাউন্সিল গঠিত হয়। দুই দেশের মধ্যে সংস্কৃতি বিনিময় ছাড়াও আন্তঃসম্পর্ক তৈরিতে নানাভাবে ভূমিকা রাখছে এ কাউন্সিল।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop