ভোটের হাওয়াএরশাদের আসনে জাপার ঘরে-বাইরে বিদ্রোহ

সময় সংবাদ

fb tw
somoy
জাতীয় পার্টির (জাপা) জন্য ধীরে ধীরে চ্যালেঞ্জিং হয়ে উঠছে রংপুর-৩ আসনের উপনির্বাচন। ঘরে-বাইরের বিদ্রোহে নিজেদের দুর্গে দলীয় প্রার্থী মাঠে নামাতে পারছে না তারা। অন্যদিকে আওয়ামী লীগ এরশাদের এ আসনে ছাড় দেয়ার আগ্রহ দেখালেও তৃণমূল নেতাকর্মীদের চাওয়া ভিন্ন। এ আসনে এক সময় লাঙলের জয় অবধারিত বলে ধরে নেয়া হলেও এখন আসনটি নিয়ে সন্দিহান নির্বাচন পর্যবেক্ষকরা।
ভালো-মন্দ বিচার না করেই জেনারেল এরশাদের সব সিদ্ধান্ত সৈনিকের মতোই একবাক্যে মেনে নিতো রংপুরের নেতাকর্মীরা। কিন্তু তার মৃত্যুর দু’মাস না যেতেইই দফায় দফায় চ্যালেঞ্জের মুখে পড়ছেন শীর্ষ নেতারা। এরশাদের শূন্য আসনের উপনির্বাচনে প্রার্থী নিয়েই বিভক্ত দলের ঘাঁটি। এরশাদ পুত্র সাদের বিরুদ্ধে শক্ত চ্যালেঞ্জ তারই ভাইয়ের ছেলের।
এরশাদের ভাতিজা আসিফ শাহরিয়ার বলেন, ‘জনস্রোত ওদের পেছনে থাকছে না। সবদিক বিবেচনা করে তারা চাচ্ছে একটা জোট হোক।’
এরশাদের আসনে ছাড় দিতে চায় আওয়ামী লীগের কেন্দ্রীয় পরিষদ। কিন্তু নির্বাচন সামনে রেখে প্রতিদিনের সাংগঠনিক সভাগুলোতে উজ্জীবিত তৃণমূলের নেতাকর্মীদের ভিন্ন কথা।
আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাডভোকেট রেজাউল করীম রাজু বলেন, ‘দীর্ঘদিনের পর জনগণের চাহিদা, জনগণের চাপ ও জনগণের প্রত্যাশা অনুযায়ী রংপুরের উন্নয়নের জন্য নৌকা প্রতীক থাকবে।’
আগে এক বাক্যে লাঙলের জয়ের কথা বলা গেলেও এখন আগাম মন্তব্য করতে পারছেন না পর্যবেক্ষকরাও।
জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদের (জানিপপ) চেয়ারম্যান ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, ‘প্রতীক বরাদ্দের পর প্রচারণা শুরু হলে আমরা বুঝতে পারব নির্বাচনটা আসলে কোন প্রকৃতির এবং কোন দিকে ধাবিত হচ্ছে।’
শেষ পর্যন্ত আওয়ামী লীগ তাদের প্রার্থী রাখছে কী-না তা নিশ্চিত হতে অপেক্ষা করতে হবে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন সোমবার পর্যন্ত।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop