খেলার সময়তৃপ্ত আফিফ হোসেন

সময় সংবাদ

fb tw
somoy
দল ছিল মহাবিপদে। তবে আফিফ পেয়েছিলেন নিজের মতো করে খেলার স্বাধীনতা। কঠিন পরিস্থিতি থেকেও দলকে জেতাতে পেরে তৃপ্ত আফিফ হোসেন। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এমন প্রতিক্রিয়া ব্যক্ত করেন এ তরুণ অলরাউন্ডার। দীর্ঘদিন পর জাতীয় দলে পাওয়া সুযোগ হারাতে চান না বলে জানিয়েছেন আফিফ।
তিনি বলেন, ‘এ রকম একটা ইনিংস খেলে দলকে জেতাতে সবার কাছেই ভালো লাগে। এটা সবারই ইচ্ছা থাকে, আজ আমার ইচ্ছাটা পূরণ হয়েছে।’
ইচ্ছাপূরণের গল্প বললেন বেশ সাদামাটা ভাবে। কথার ফুল ফোটাননি তবে জিম্বাবুইয়ানদের গায়ে হুল ফুটিয়েছেন। কথা কম বললেও নিজের কাজ বেশ ভালোভাবেই বোঝেন আফিফ।
দেড় বছর পর জাতীয় দলের জার্সি গায়ে জড়িয়েছেন। একটা মাত্র টি-টোয়েন্টি খেলেই বাদ পড়েছিলেন আগেরবার। এবার সুযোগ কাজে লাগানোর দৃঢ় পরিকল্পনা ছিল।
আফিফ বলেন, ‘ব্যাটিংয়ে যাওয়ার আগে ও রকম কোনো কথা কারো সঙ্গে হয়নি। সবাই আমাকে ম্যাচের প্রথমে বলেছেন আমার মতো খেলতে। স্বাধীনতা দিয়েছে, আমিও নিজের মতো খেলতে পেরেছি। আমার যখন ফিফটি হয়েছে, তখন আমি বুঝতে পারিনি। আমার ইচ্ছা ছিল ম্যাচ শেষে সেলিব্রেশন করার।’
সিনিয়ররা একে একে ব্যর্থ হয়েছেন। তবে আফিফকে কেউ আগ বাড়িয়ে চাপে ফেলতে চাননি। অবারিত সুযোগ ছিল মাঠ দাপিয়ে বেড়ানোর। বয়সপর্যায় কিংবা এইচপির হয়ে খেলছেন দীর্ঘদিন। সেখানে বেশ ধারাবাহিকও আফিফ। সেসব অভিজ্ঞতাকেই আন্তর্জাতিক অঙ্গনে দাপিয়ে বেড়ানোর পুঁজি মানছেন আফিফ।
তিনি বলেন, ‘ভালো ভালো দলের সঙ্গে খেলে অনেক অভিজ্ঞতা হয়েছে। এগুলো সামনে কাজে লাগাতে পারব।’
কানের পাশ দিয়ে যাওয়া গুলিটা থেকে বাঁচিয়েছেন আফিফ। ডুবতে বসা মানে আরেকবার প্রাণ যুগিয়েছেন। সামনের দিনগুলোতে এমনই কাণ্ডারীর ভূমিকায় দেখার অপেক্ষা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop