খেলার সময়বিপিএলে পারিশ্রমিক ‘বৈষম্য’ থাকবে না

সময় সংবাদ

fb tw
somoy
চলতি বছর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ‘বঙ্গবন্ধু বিপিএল’ নামে হবে। বাংলাদেশে ক্রিকেট বোর্ডে সভাপতি নাজমুল হাসান পাপন গত কয়েকদিনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। সেই সাথে থাকছে না কোনো ফ্র্যাঞ্চাইজি, সব দায়-দায়িত্ব নেবে বিসিবি এবং এবারের টুর্নামেন্ট উৎসর্গ করা হবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে।
কিন্তু এতদিন ধরে সাত-আটটি ফ্র্যাঞ্চাইজি মিলে পরিচালনা করতো ভিন্ন ভিন্ন দলগুলো। এবার এক বিসিবিই সবগুলো দল কীভাবে চালাবে? খেলোয়াড় বণ্টন হবে কীভাবে? অথবা পারিশ্রমিকের বিষয়েই বা কী ভাবছে বিসিবি? এ বিষয়ে এখনও আনুষ্ঠানিক কোনো সংবাদ সম্মেলন করেনি বিসিবি।
তবে বিসিবি সভাপতি জানিয়েছেন, টুর্নামেন্টে অংশ নেয়া খেলোয়াড়দের পারিশ্রমিক পরিশোধ করার দায়িত্বও থাকবে বিসিবির কাঁধে এবং যথাসময়েই যার যার পাওয়া বুঝিয়ে দেয়া হবে।
অন্যদিকে বোর্ডের অন্যতম পরিচালক খালেদ মাহমুদ সুজন দিয়েছেন নতুন তথ্য। এবারের আসরে খেলোয়াড়দের পারিশ্রমিকে কোনো বৈষম্য থাকবে না। আগে যেমন আইকন, এ কিংবা বি ক্যাটাগরির খেলোয়াড়দের মধ্যে একেকজন পেতেন একেকরকম পারিশ্রমিক, এবার আর তেমন হবে না। বরং সবাইকে আনা হবে ক্যাটাগরির আওতায় এবং একই ক্যাটাগরিভুক্ত সকলকে দেয়া হবে সমান পারিশ্রমিক।
শনিবার (১৪ সেপ্টেম্বর) গুলশানে ঢাকা ডায়নামাইটসের অফিসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে সুজন বলেন, ‘এবার যে বিপিএল হবে তাতে খেলোয়াড়দের ক্যাটাগরি ভিত্তিক পারিশ্রমিক থাকবে। কারো এক কোটি, কারো ২০ লাখ, ফারাক থাকবে না। লোকাল বা বিদেশি বলে কোনো কথা নয়। সবার জন্যই ক্যাটাগরি ভিত্তিক স্যালারি হবে।’
এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি সুজন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop