মহানগর সময়বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বশেফমুবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

সময় সংবাদ

fb tw
somoy
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জামালপুরে প্রতিষ্ঠিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।
শনিবার (১৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন তিনি।
এ সময় উপাচার্য সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন এবং ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করেন।
জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. সামসুদ্দিন। সেখানে রাখা পরিদর্শন বইয়েও সই করেন তিনি।
 
প্রফেসর ড. সামসুদ্দিন আহমেদ বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করেছেন। বিশ্বের মানচিত্রে বাংলাদেশকে প্রতিষ্ঠা করেছেন একটি স্বাধীন দেশ হিসেবে।
‘বাংলাদেশ, বাঙালি জাতি ও বঙ্গবন্ধু- একে অন্যের পরিপূরক এবং এক অবিচ্ছেদ্য অংশ। তিনি সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন। কিন্তু তা করে যেতে পারেননি। তার অসমাপ্ত সেই স্বপ্ন বাস্তবায়ন করে চলেছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’
বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে সবাইকে নিজ নিজ জায়গা থেকে ভূমিকা রাখার আহ্বান জানান বুশেফমুবিপ্রবি উপাচার্য ড. সামসুদ্দিন আহমেদ।
এ সময় বশেফমুবিপ্রবির রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক ড. মুহাম্মদ আনোয়ার হোসেন, পরিচালক (অর্থ ও হিসাব) আবদুর রেজ্জাক, সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. এ এইচ এম মাহবুবুর রহমান, সিএসই বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মাহমুদুল আলম, গণিত বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক ড. মুহম্মদ শাহজালাল ও প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop