মহানগর সময়ছাত্রলীগের চাঁদা দাবি নিয়ে যা বললেন জাবি ভিসি

আজহার লিমন

fb tw
somoy
ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নেতারা মিথ্যা তথ্য দিচ্ছেন বলে অভিযোগ করেছেন জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ফারজানা ইসলাম। বিশ্ববিদ্যালয় উন্নয়ন প্রকল্পের সঙ্গে তার পরিবারের কোনো সম্পৃক্ততা নেই বলেও মন্তব্য করেন তিনি। এদিকে, উন্নয়ন প্রকল্পে চাঁদা চাওয়ার অভিযোগকে ভিত্তিহীন বলেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী। বিশ্ববিদ্যালয়ের ভিসি কেন শাখা ছাত্রলীগকে চাঁদা দিতে গেলেন এ ব্যাপারে জানতে চাইতে গেলেই ভিসি ক্ষুব্ধ হয়েছেন বলেও অভিযোগ করেন তিনি।
বিতর্ক ছাড়ছে না ছাত্রলীগকে। আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় ছাত্রলীগের কমিটি নিয়ে আওয়ামী লীগ সভাপতির ক্ষুদ্ধ মন্তব্য যখন দলের ভেতরে বাইরে আলোচনার বিষয়বস্তু। তখন ফের অভিযোগ উঠেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ১ হাজার ৪৪৫ কোটি উন্নয়ন প্রকল্পে ৪-৬ শতাংশ চাঁদা দাবি করেছে ছাত্রলীগের দুই শীর্ষ নেতৃত্ব।
কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রব্বানী এ অভিযোগকে ভিত্তিহীন বলছেন। তিনি বলেন, বরং শাখা ছাত্রলীগকে কেন চাঁদা দেয়া হলো এর জবাব চাওয়া হয়েছিলো ভিসির কাছে।
গোলাম রাব্বানী বলেন, 'ছাত্রলীগকে ম্যাম বা তার কর্নসার্ন একটা অ্যামাউন্ট দিয়েছে। এটা জাবির সকলের প্রায় মুখে মুখে আসছে। সেটার বিষয়ে জানতে, জানাতে গিয়েছিলাম। আমরা টাকা চাইতে যায়নি।'
রব্বানীর এ বক্তব্য প্রত্যাখান করেছে জাহাঙ্গীরনগর ছাত্রলীগ। কেন্দ্রীয় ছাত্রলীগের দুই শীর্ষ নেতার বিরুদ্ধে এ নিয়ে বিবৃতিও দিয়েছে ইউনিটটি। এদিকে বৃহস্পতিবার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সেক্রেটারির বক্তব্যকে প্রত্যাখান করে সংবাদ সম্মেলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। তিনি বলেন, নিজেদের কমিশন চাওয়ার অভিযোগ ঢাকতেই মিথ্যা এ অভিযোগ আনছেন কেন্দ্রীয় ছাত্রলীগ নেতারা।
জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ভিসি ফারজানা ইসলাম বলেন, 'তারা তাদের মত কাজ করে। কি কমিশন পাই তা নিয়ে আমাকে জানাতে গেলে আমি বলেছি আমার সাথে টাকা পয়সা নিয়ে আলাপ করবানা। এই কথাটাকে তারা গল্প বানিয়েছে।
এর আগে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ঘুষের বিনিময়ে কমিটি দেয়া, টেন্ডারবাজি, মাদক চোরাকারির সঙ্গে সংশ্লিষ্টতাসহ বিভিন্ন অভিযোগ উঠে মাত্র ১ বছর ধরে দায়িত্ব পাওয়া ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop