প্রবাসে সময়মালয়েশিয়ায় পাসপোর্ট জালিয়াত চক্রের ২ বাংলাদেশি সদস্য আটক

সময় সংবাদ

fb tw
somoy
মালয়েশিয়ায়  ভুয়া পাসপোর্ট তৈরির অভিযোগে ২ বাংলাদেশিকে আটক করেছে দেশটির অভিবাসন বিভাগ। দেশটির স্থানীয় গণমাধ্যম দ্য স্টার জানায়, শুক্রবার (১৩ সেপ্টেম্বর) কুয়ালালামপুরের তিনটি স্থানে অভিযান চালিয়ে ‘মামা বাংলা’ নামে পরিচিত ওই চক্রের মূলহোতাকে আটক করে তারা। এর আগে ব্রিকফিল্ড এলাকা থেকে ৩৯ বয়সী এক বাংলাদেশি সন্দেহভাজনকে আটকের পর ওই চক্রটির কর্মকাণ্ড সম্পর্কে জানতে পারেন তদন্ত কর্মকর্তারা।
শনিবার (১৪ সেপ্টেম্বর)  অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাজ্জাইমি দাউদ এক বিবৃতিতে জানান, ২০১৭ সাল থেকে কুয়ালামলামপুরে ওই চক্রটি পাসপোর্ট জালিয়াতি করে আসছে বলে ধারণা করা হচ্ছে। ভূয়া পাসপোর্টের জন্য ২০০ রিঙ্গিত , অস্থায়ীভাবে কাজের পাসের জন্য ২০০ রিঙ্গিত এবং আই-ক্যাড এবং ক্যাড সিআইডিবি’র জন্য ৫০ রিঙ্গিত নির্ধারণ করে কাজ করে ‘মামা বাংলা’ নামের ওই চক্রটি।
তিনি আরও জানান,  ব্রিকফিল্ড থেকে ৩৯ বয়সী এক সন্দেহভাজন বাংলাদেশিকে আটকের পর ‘মামা বাংলা’ চক্রের কর্মকাণ্ড সম্পর্কে অবহিত হন তদন্তকারীরা। ওই ব্যক্তিই তদন্তের সময় অভিবাসন কর্তৃপক্ষকে চক্রটির ‘মূলহোতা’ সম্পর্কে তথ্য দিয়েছিল । পরে তার দেয়া তথ্যনুযায়ী কুয়ালালামপুরের কাছে জালান মুন্সি এলাকা থেকে ‘মূলহোতা’কে গ্রেফতারের পর ‘মামা বাংলা’ নিয়ন্ত্রিত জালান পুত্রামাসের ওই এলাকায় অভিযান চালায় অভিবাসন দল।
সে সময় ১৭টি ভুয়া বিদেশি পাসপোর্ট, ছয়টি ভ্রমণ পাস, একটি কম্পিউটার ও প্রিন্টিং মেশিন জব্দ করা হয়। ধারণা করা হচ্ছে ওই যন্ত্রগুলো ব্যবহার করে ভুয়া পাসপোর্টসহ অন্য কাগজপত্র তৈরি করতো চক্রটি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop