মহানগর সময়প্রধানমন্ত্রীর সফরে বিমানবন্দরে থাকবেন যারা

সময় সংবাদ

fb tw
somoy
প্রধানমন্ত্রীর সরকারি ও রাষ্ট্রীয় সফরে বিদেশ যাত্রা এবং সফর শেষে দেশে ফেরার সময় অনুসরণীয় রাষ্ট্রাচার (প্রটোকল) নিয়ে নতুন নির্দেশনা প্রকাশ করেছে মন্ত্রিপরিষদ বিভাগ। রোববার (১৫ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম স্বাক্ষরিত এ নতুন নির্দেশনা প্রকাশ করা হয়।
নতুন নির্দেশনায় বলা হয়, মন্ত্রিসভার জ্যেষ্ঠতম একজন মন্ত্রী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী/প্রতিমন্ত্রী, জাতীয় সংসদের উপনেতা ও চিফ হুইপ, জাতীয় সংসদের সংখ্যাগরিষ্ট দলের সাধারণ সম্পাদক, ডিপ্লোম্যাটিক কোরের প্রধান, স্বাগতিক দেশ/দেশগুলোর মিশন প্রধানরা উপস্থিত থাকবেন।
 
মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, সেনাবাহিনী, বিমান বাহিনী ও নৌ বাহিনীর প্রধানরাও উপস্থিত থাকার কথা বলা হয়েছে।
 
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব, জননিরাপত্তা বিভাগের সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পররাষ্ট্র সচিব, মহাপুলিশ পরিদর্শক, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের মহাপরিচালক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের চার প্রধান উপস্থিত থাকবেন।
 
২০১৭ সালের ২৭ এপ্রিল এ সংক্রান্ত নির্দেশনা দিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ। আগে দুই জন জ্যেষ্ঠ মন্ত্রী উপস্থিত থাকার কথা বলা হলেও নতুন নির্দেশনায় একজন জ্যেষ্ঠ মন্ত্রীকে থাকতে বলা হয়েছে। এছাড়া বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিবকে অন্তর্ভুক্ত করা হয়েছে।
 
অপরদিকে, আগের নির্দেশনা অনুযায়ী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রধান বা প্রতিনিধি (যদি প্রধানমন্ত্রী বিমানের বাণিজ্যিক ফ্লাইট ব্যবহার করেন) এর উপস্থিতি বাতিল করা হয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop