শিক্ষা সময়শিক্ষককে হেনস্থার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা

সময় সংবাদ

fb tw
somoy
নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সরকারী মুজিব কলেজে পরীক্ষায় নকল করতে না দেয়ায় সমাজকর্ম বিভাগের প্রভাষক তানভীর আহমেদকে লাঞ্চিত করার ঘটনায় ছাত্রলীগ নেতাসহ পাঁচজনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ১০-১২ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। 
শনিবার রাতে সরকারী মুজিব কলেজের অধ্যক্ষ, ডিগ্রী পাশ ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষা-২০১৮ এর ভাইরপ্রাপ্ত কর্মকর্তা প্রফেসর জিয়া উদ্দিন চৌধুরী (২৭২৪) বাদী হয়ে বাংলাদেশ দণ্ডবিধি আইনসহ পাবলিক পরীক্ষা আইন ১৯৮০এর ৯(ক)/১১/১৩ ধারায় মামলাটি করেন। মামলা নং-১৩, তারিখ-১৪/০৯/২০১৯। 
এ ঘটনায় অভিযুক্ত ডিগ্রী পাশ ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার্থী পুজান চন্দ্র ঘোষ ও শাহাদাৎ হোসেনকে পরীক্ষা কার্যক্রম থেকে বহিষ্কার করেছে পরীক্ষা কমিটি। 
মামলায় অভিযুক্তরা হলেন, কবিরহাট সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি ও নোয়াখালী বিআরটিএ’র অফিস সহকারী মাসুদুর রহমান মাসুদ, সাবেক ছাত্রলীগ নেতা ও নোয়াখালী রেলওয়ে ষ্টেশন মাষ্টার রানা নাজিম, ডিগ্রী পাশ ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ পরীক্ষার্থী পার্থ চৌধুরী, পুজান চন্দ্র ঘোষ ও শাহাদাৎ হোসেন।
গত বৃহস্পতিবার অনুষ্ঠিত ইংরেজী বিষয়ে পরীক্ষা চলাকালীন নকল করার সময় বাধা প্রদানের প্রেক্ষিতে দায়িত্বরত কক্ষ প্রত্যবেক্ষক সমাজকর্ম বিভাগের প্রভাষক তানভীর আহমদকে নানা হুমকী-ধুমকী ও দায়িত্বরত অপরাপর শিক্ষককে অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ওই পরীক্ষার্থীরা। পরদিন শুক্রবার কোম্পানীগঞ্জ উপজেলা জামে মসজিদের সামনে নাম উল্লেখিত অভিযুক্তরা কলেজের অপরাপর শিক্ষকদের উপস্থিতিতে প্রভাষক তানভীর আহমদকে লাঞ্চিত করে। এসময় তিনি মাথা, পেটে ও হাতে আঘাত প্রাপ্ত হন। প্রতিবাদে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা শনিবার কলেজ ক্যাম্পাসে মানববন্ধন ও দ্বাদশ শ্রেণীর প্রি টেষ্ট পরীক্ষা বর্জন করে। 
কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আরিফুর রহমান মামলার বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হচ্ছে ও তাদেরকে গ্রেফতারের প্রক্রিয়া অব্যাহত রয়েছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop