খেলার সময়সোমবার কাতার যাচ্ছে অনূর্ধ ১৬ ফুটবল দল

সময় সংবাদ

fb tw
somoy
এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইয়ে অংশ নিতে সোমবার কাতার যাচ্ছে বাংলাদেশ দল। গেলবার অল্পের জন্য দ্বিতীয় পর্বে উঠতে ব্যর্থ হওয়া লাল সবুজরা, এবার সে আক্ষেপ ঘোচাতে চায়। এদিকে, কোচ বলছেন বাছাইপর্ব সামনে রেখে পর্যাপ্ত প্রস্তুতি নিয়েছেন ফুটবলাররা। মাঠে তা প্রয়োগ করতে পারলে পরের পর্ব নিশ্চিত করা অসম্ভব নয়।
এএফসি অনূর্ধ্ব-১৬ বাছাইয়ের জন্য বাংলাদেশের প্রস্তুতিটা চলছে বেশ কয়েক দিন হলো। তারই পরীক্ষা দিতে এবার কাতারের বিমান ধরার অপেক্ষায় জনি-রবিউলরা। মাঝে সাফ চ্যাম্পিয়নশিপে দল দিয়েছে ব্যর্থতার পরিচয়। মিশন এবার সে বৃত্ত থেকে বেরুনোর।
কাকতালীয় ভাবে এএফসি অনূর্ধ্ব-১৬'র এই বাছাইয়ে গেলবারের মত এবারও কাতার আর ইয়েমেনকে পাচ্ছে বাংলাদেশ। তৃতীয় দলের জায়গায় মিয়ানমারের পরিবর্তে এসেছে ভুটান। চেনা প্রতিপক্ষ। তাই গেল বারের হতাশা ভুলে দারুণ কিছুর প্রত্যয় ফুটবলারদের।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের ফুটবলার জনি শিকদার বলেন, আশা করি আমরা এবার বেশ ভালো ফলাফল করবো।
এদিকে, সাফ চ্যাম্পিয়নশিপের পর একটা ভাঙ্গা গড়ার মধ্য দিয়ে গেছে অনূর্ধ্ব-১৬ ফুটবল দল। বয়স ও পারফরমেন্সের কারণে ছিটকে গেছে ১১ ফুটবলার। তাদের জায়গা পূরণ হয়েছে বিকেএসপি'র বয়স ভিত্তিক দল দিয়ে। সব মিলিয়ে এই দলটা নিয়ে দারুণ আশাবাদী প্রধান কোচ।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দলের কোচ রবার্ট মার্টিন বলেন, এই দলটা প্রতি আমার দারুণ আত্মবিশ্বাস আছে। বেশ কিছুদিন থেকেই ওদের অনুশীলন করাচ্ছি। দলের মধ্যে একটা বোঝাপড়া তৈরি হয়েছে। যদিও বয়সের কারণে অনেকেই বাছাই পর্বে খেলতে পারছে না। কিন্তু ওদের বদলে যারা এসেছে তারাও প্রতিভাবান। মাঠে সেরাটা দিয়ে খেলতে পারলে পরের পর্বে খেলাটা দলের জন্য অসম্ভব হবে না।
১৮ সেপ্টেম্বর স্বাগতিক কাতারের বিপক্ষে ম্যাচ দিয়ে বাছাই মিশন শুরু করবে বাংলাদেশ। ২০ তারিখ ভুটান এবং ২২ সেপ্টেম্বর ইয়েমেনের বিপক্ষে ম্যাচ খেলবে বাংলাদেশের কিশোররা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop