বাণিজ্য সময়ব্যবসায় সুস্থ প্রতিযোগিতা প্রবৃদ্ধির জন্য ইতিবাচক

সময় সংবাদ

fb tw
somoy
ব্যবসায় সুস্থ প্রতিযোগিতা দেশের প্রবৃদ্ধির হার বাড়াতে ইতিবাচক ভূমিকা রাখতে পারে। এজন্য প্রতিযোগিতা আইন ২০১২ বাস্তবায়নে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন কাজ শুরু করেছে বলে জানান সংস্থাটির চেয়ারম্যান।
রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানীর পল্টনে ইকোনমিক রিপোর্টার্স ফোরাম-ইআরএফ কার্যালয়ে আয়োজিত এক সেমিনারে প্রতিযোগিতা আইনের বিভিন্ন দিক তুলে ধরে এসব কথা বলেন তিনি।
সেমিনারে বলা হয়, বাজারে ষড়যন্ত্রমূলক যোগসাজশ, একক বা গোষ্ঠীগত আধিপত্য রোধ করে ভোক্তাদের ন্যায্যমূল্যে পণ্য ও সেবা পাওয়ার অধিকার সংরক্ষণে কাজ করবে প্রতিযোগিতা কমিশন।
২০১৬ সালে কাজ শুরুর পর এখন পর্যন্ত কমিশনে চারটি অভিযোগ দায়ের হয়েছে, যার দুটি নিষ্পত্তি করা হয়েছে। এ সময় বলা হয়, টেকসই ও অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে প্রতিযোগিতা আইনের বাস্তবায়ন গুরুত্বপূর্ণ। প্রধান আলোচক হিসেবে অর্থনীতিবিদ ড. আব্দুর রাজ্জাক, মুক্তবাজার অর্থনীতিতে প্রতিযোগিতা আইনের প্রায়োগিক দিক তুলে ধরেন।
তিনি জানান, এ আইন সম্পর্কে সমাজের সব শ্রেণির মানুষের সচেতন থাকা প্রয়োজন। আলোচনায় বলা হয়, সঠিক প্রতিযোগিতার অভাবে বৈশ্বিক বাজারের তুলনায় বাংলাদেশে নিত্যপণ্যের দাম বেশি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop