বিনোদনের সময়আমেরিকায় জাতীয় সঙ্গীত নিয়ে আবারও মুখ খুললেন নোবেল

সময় সংবাদ

fb tw
somoy
এনজিও একাত্তর ফাউন্ডেশন ও বন্ধন অ্যাসোসিয়েশনে যৌথ আয়োজনে শুক্রবার ভার্জিনিয়ার নোভা আলেজান্দ্রিয়া ক্যাম্পাসে ‘নোবেল লাইভ কনসার্ট’-এ মঞ্চ মাতাতে ওঠেন সংগীত শিল্পী মাঈনুল আহসান নোবেল। এই কনসার্টে গিয়ে আবারও জাতীঊয় সঙ্গীত বিতর্ক নিয়ে মুখ খোলেন নোবেল।
এই প্রসঙ্গে আমেরিকার ওয়াশিংটন ডিসিতে তিনি গণমাধ্যমের প্রশ্নের মুখোমুখি হন। গেল শুক্রবার রাতে সেখানে একটি লাইভ অনুষ্ঠান করতে গিয়ে মন্তব্য করেন তিনি, কখনই বাংলাদেশের জাতীয় সঙ্গীত পরিবর্তন করার কথা বলেননি। তার মন্তব্য নিয়ে অযথা কাঁটাছেড়া করা হচ্ছে। এ নিয়ে গত কয়েকদিনের মধ্যে দুইবার নোবেল এই অভিযোগ অস্বীকার করলেন।
 
নোবেল বলেন, ‘কখনোই বাংলাদেশের জাতীয় সঙ্গীত ‘আমার সোনার বাংলা’ পালটে দেওয়ার কথা বলিনি আমি। এ নিয়ে অযথা রটনা হচ্ছে।’
এর আগে নিউইয়র্কের একটি অনুষ্ঠানেও একই দাবি করেছিলেন নোবেল। যদিও তার এই দাবির সত্যতা নিয়ে সংশয় রয়েছে অনেকের মধ্যেই।
শুক্রবার রাত সাড়ে ১০টা নাগাদ ওই অনুষ্ঠানে গান গাইতে ওঠেন নোবেল। মঞ্চে উপস্থিত হলে দর্শক-শ্রোতারা করতালি দিয়ে তাকে স্বাগত জানান। দেশাত্মবোধক গান ‘ধন ধান্যে পুষ্পে ভরা আমাদের এই বসুন্ধরা’ দিয়ে নোবেল তার অনুষ্ঠান শুরু করেন। এরপর জনপ্রিয় শিল্পী সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘সবকটা জানালা খুলে দাও না’ গানটি গেয়ে শোনান।
অনুষ্ঠানে নোবেল প্রয়াত ব্যান্ডশিল্পী আইয়ুব বাচ্চুর প্রতি শ্রদ্ধা নিবেদনে দাঁড়াতে অনুরোধ করলে উপস্থিত সকলে উঠে দাঁড়ান। এরপর তিনি আইয়ুব বাচ্চুর জনপ্রিয় গান ‘সেই তুমি কেন এত অচেনা হলে’ গানটি গেয়ে শোনান।
এছাড়া তিনি ভারতীয় শিল্পী মান্না দে ‘র গাওয়া ‘কফি হাউজের সেই আড্ডাটা আর নেই’ অঞ্জন দত্তের ‘চাকরিটা আমি পেয়ে গেছি বেলা শুনছো’, নচিকেতার গাওয়া ‘ছেলে আমার মস্ত মানুষ মস্ত অফিসার’, বাংলাদেশের নগর বাউল জেমসের ‘বাবা’, ‘ভিগি ভিগি’ এবং ‘তুমি মিশ্রিত লগ্ন মাধুরীর জলে ভেজা কবিতায়’ গানগুলো পরিবেশন করেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop