বিনোদনের সময়চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন নিয়ে তোড়জোড় শুরু

মহিব আল হাসান

fb tw
somoy
নির্ধারিত সময়ে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত না হওয়ার কারণে শিল্পী সমিতি নির্বাচন নিয়ে শিল্পীদের মধ্যে তেমন তোড়জোড় দেখা যায়নি। তবে সম্প্রতি বর্তমান মেয়াদ শেষ হওয়া কমিটির সভাপতি মিশা সওদাগর নির্বাচনের তফসিল ঘোষণাসহ নির্বাচন অক্টোবরে অনুষ্ঠিত হবে এমন ঘোষণা দেন। ঘোষণা দেওয়ার পরই শিল্পী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে তোড়জোড় শুরু হয়েছে শিল্পীদের মধ্যে।
এবারের শিল্পী সমিতির নির্বাচনে একই প্যানেলে থাকছেন মৌসুমি, রিয়াজ, ফেরদৌস, অমিত হাসান, সাইমন সাদিক। এই প্যানেলে সভাপতি পদে লড়বেন মৌসুমি। অন্যদিকে একই প্যানেলে সাধারণ সম্পাদক পদে সাইমন সাদিকের নাম শোনা গেলেও তা এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।
অন্যদিকে চিত্রনায়িকা মৌসুমির স্বামী ওমর সানী সভাপতি পদে নির্বাচন করবেন বলে শোনা গেলেও শেষ পর্যন্ত তিনি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন।
এ প্রসঙ্গে ওমর সানী সময় নিউজকে বলেন, ‘একক সিদ্ধান্ত নিয়ে নির্বাচন হয় না। প্রত্যেকের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনে অংশ নিতে হয়। সেই ক্ষেত্রে আমার যারা সিনিয়র শিল্পী আছেন তাদের সিদ্ধান্ত অনুযায়ী আমি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি। এবং মৌসুমি সভাপতি পদে লড়বেন।’
অন্যদিকে গেল বারের মতো একই প্যানেলে থাকছেন বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান। তারা গেলোবারের মতো এবারের শিল্পী সমিতির নির্বাচনে একই প্যানেলে নির্বাচন করবেন। 
এ বিষয়ে জায়েদ খান বলেন, শিল্পী সমিতির নির্বাচনে জয়ী হওয়ার পর থেকে আমি ও মিশা ভাই বেশকিছু উন্নয়নমূলক কাজ করেছি। সমিতির অবস্থার পরিবর্তনসহ বেশকিছু পরিবর্তন আমরা নিয়ে এসেছি। এই পরিবর্তনের ধারা অব্যাহত রাখতেই আমরা আবারও একই প্যানেলে নির্বাচন করছি। 
অন্যদিকে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে নাম শোনা যাচ্ছে, ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খান ও অভিনেতা ডিএ তায়েব এর নাম। বিষয়টি পরিস্কার না হলেও সিনেমা পাড়ায় গুঞ্জন ওঠেছে, সভাপতি পদে নির্বাচন করবেন শাকিব খান ও সাধারণ সম্পাদক পদে লড়বেন ডিএ তায়েব। 
এদিকে শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিচ্ছেন, চিত্রনায়িকা পপি, নিপূন, বাপ্পারাজ, নাদের চৌধুরীসহ আরো অনেকের নাম শোনা যাচ্ছে। তবে এবার দেখার বিষয় সঠিক সময়ে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচনে কারা অংশ নিচ্ছেন।
উল্লেখ্য, চলচ্চিত্র শিল্পী সমিতির শেষ নির্বাচন হয়েছিল ২০১৭ সালের ৫ মে। আর নির্বাচিত নতুন কমিটি শপথ নিয়েছিল একই মাসের ২৫ তারিখ। সে হিসেবে  ২৫ মে নির্বাচিত কমিটির দুই বছর মেয়াদ শেষ হয়।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop