স্বাস্থ্য খুলনায় ডেঙ্গুতে একজনের মৃত্যু

সময় সংবাদ

fb tw
somoy
খুলনায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এদিকে, চাঁদপুর, মানিকগঞ্জসহ কয়েকটি জেলায় কমেছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। কিন্তু এখনো কোনো কোনো জেলায় ডেঙ্গুতে মৃত্যু ও প্রকোপ না কমায় আতঙ্ক কাটছে না জনমনে। এ অবস্থায় এডিসবাহী এই রোগ প্রতিরোধে নিজ নিজ এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখার পরামর্শ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।
বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা তুলনামূলক কমেছে। বর্তমানে হাসপাতালটিতে চিকিৎসা নিচ্ছেন ৯২ জন রোগী।
মানিকগঞ্জের সিভিল সার্জন ডা. মো. আনোয়ারুল আমিন আখন্দ বলেন, মানিকগঞ্জের বিভিন্ন হাসপাতালে ধীরে ধীরে ডেঙ্গু আক্রান্ত নতুন রোগীর ভর্তি সংখ্যা কমছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ১৭ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। তবে তারা সবাই আশঙ্কামুক্ত।
চাঁদপুর সদর হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট সিরাজুম মুনির বলেন, চাঁদপুরে ডেঙ্গু পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। আক্রান্তদের আলাদা ইউনিট করে চিকিৎসা দেয়া হচ্ছে। বলেন, রোগীদের চিকিৎসা সামগ্রী আমাদের কাছে পর্যাপ্ত পরিমাণে আছে। আর বেশির ভাগ রোগীই ভালো হয়ে বাড়ি যাচ্ছেন।  
দেশের বিভিন্ন এলাকায় ডেঙ্গু পরিস্থিতির উন্নতি হলেও খুলনার চিত্র ভিন্ন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে নতুন আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৭ জনে। আর হাসপাতালে ভর্তি আছেন ৯৯ জন। এ পর্যন্ত জেলায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন এক হাজার ২০৬জন। সিরাজগঞ্জে মাঝে ডেঙ্গুর প্রকোপ কিছুটা কমলেও কয়েক দিনে আবারো তা বেড়েছে। বর্তমানে সদর হাসপাতালতে ৩৫ জন ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি আছেন।
স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, জেলায় এ পর্যন্ত ৮১৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছেন।
এছাড়া ঝিনাইদহে ডেঙ্গু জ্বরে নতুন করে আরও ৭ জন আক্রান্ত হয়েছেন। ডেঙ্গু প্রতিরোধে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop