ksrm

মহানগর সময়‘ট্রাইব্যুনালে’ বিচার হবে যুবলীগ নেতাদের

সময় সংবাদ

fb tw
somoy
দল ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বিষয়ে কঠোর অবস্থান নিয়েছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ। শৃঙ্খলা ভঙ্গ বা দলীয় আদর্শবিরোধী কোনো কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হচ্ছে।
ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পদ থেকে রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও গোলাম রাব্বানীকে অপসারণের মাধ্যমে দলের কঠোর অবস্থান প্রকাশ পেয়েছে।
তবে শুধু ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েই থেমে যাননি প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলের অপর সহযোগী সংগঠন যুবলীগের কয়েকজন নেতার ওপরও ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।
গেল শনিবার আওয়ামী লীগের ওয়ার্কিং কামটির বৈঠকে যুবলীগে শুদ্ধি অভিযানের কথা বলেন প্রধানমন্ত্রী। তিনি কয়েকজন নেতার নাম ধরে তাদের ‘অপকর্মের' কথাও তুলে ধরেন।
বৈঠকে উপস্থিত কয়েকজন নেতার বরাত দিয়ে জার্মানভিত্তিক সংবাদমাধ্যম ডয়চে ভেলের খবরে বলা হয়েছে, ‘শেখ হাসিনা যুবলীগের কয়েকজন নেতার নাম ধরে বলেন ওরা শোভন-রাব্বানীর চেয়েও খারাপ।’
যুবলীগের সাধারণ সম্পাদক হারুন অর রশীদ ডয়চে ভেলেকে জানিয়েছেন, যুবলীগের নিজস্ব ট্রাইব্যুনাল রয়েছে এবং সেই ট্রাইব্যুনালে যুবলীগ নেতা-কর্মীদের অনৈতিক কাজের অভিযোগের বিচার হবে। বিচার প্রক্রিয়া শুরুর জন্য এরইমধ্যে তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
তিনি বলেন, ‘যুবলীগের এই ট্রাইব্যুনাল চালু আছে অনেক দিন ধরেই। ট্রাইব্যুনালের প্রধান হলেন যুবলীগের চেয়ারম্যান। আর প্রেসিডিয়াম সদস্যরা এর মেম্বর। কেন্দ্রীয় কার্যালয়ে এই ট্রাইব্যুনাল বসে।’

আরও পড়ুন

জাবির টাকা লেনদেন নিয়ে 'রাব্বানী-সাদ্দাম'র অডিও ফাঁসকমিশন বাণিজ্যে ফেঁসে যেতে পারেন জাবি উপাচার্যঅডিও ভাইরালের পর জাবি ছাত্রলীগ নেতার খোলা চিঠি

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
Latest News
আপনিও লিখুন
ছবি ভিডিও টিভি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop