প্রবাসে সময়ইতালিতে সততার দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক

সময় সংবাদ

fb tw
somoy
ইতালির রোমের রাস্তায় প্রায় ২০০০ পাউন্ড ভর্তি মানিব্যাগ পেয়ে তা মালিকের কাছে ফিরিয়ে দিয়ে সততার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন বাংলাদেশি যুবক। শুক্রবার (১৩ সেপ্টেম্বর) রোমের রাস্তায় মানিব্যাগটি পেয়ে সরাসরি পুলিশের কাছে যান মোসলেম রাসেল। এরপরেই মানিব্যাগটির প্রকৃত মালিককে খুঁজে বের করে রোমের পুলিশ।
ইতালীয় দৈনিক লা রেপব্লিকাকে রাসেল বলেন, ‘মানিব্যাগটিতে কি পরিমাণ টাকা ছিল তা দেখার চেষ্টাও করিনি। আমার সবটুকু ছিল কীভাবে এটা প্রকৃত মালিকের হাতে তুলে দেব।’ তিনি আরো বলেন, ‘পরিবার থেকে শিখেছি কীভাবে সততার সঙ্গে জীবন যাপন করতে হয়।’
এদিকে মানিব্যাগটির মালিক রাসেলকে অর্থ পুরস্কৃত করলে তিনি সম্মানের সঙ্গে তা প্রত্যাখ্যান করেন। এ ক্ষেত্রে রাসেল বলেন, ‘এ টাকা আমার নয়, আমি শুধু দায়িত্ব পালন করেছি মাত্র।' পুলিশ জানিয়েছে, মানিব্যাগটিতে ২০০০ পাউন্ড অর্থের সঙ্গে বেশ কয়েকটি ক্রেডিট কার্ড, একটি ড্রাইভিং লাইসেন্স এবং ব্যক্তিগত পরিচয়পত্র ছিল।
রোমে মোসলেম রাসেলের ছোট দোকান রয়েছে। সাত বছর ধরে এ শহরে বসবাস করছেন তিনি। রাসেল জানান, মানিব্যাগটির মালিক যদি তার দোকানের নিয়মিত ক্রেতা হন তাতেই তিনি খুশি হবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop