বাণিজ্য সময়নিউইয়র্কে লাল-সবুজের পতাকা হাতে বিদেশি মডেলরা

হাসানুজ্জামান সাকী

fb tw
somoy
যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আন্তর্জাতিক ফ্যাশন ও আর্টস সপ্তাহে অংশ নিয়েছে বাংলাদেশি প্রতিষ্ঠান ব্রিটস ইন্টারন্যাশনাল। বাংলাদেশের পতাকা ও গানে বিদেশি মডেলরা দেশীয় ব্র্যান্ডের পোশাক উপস্থাপন করেন আন্তর্জাতিক মঞ্চে। প্রবাসী পোশাক ব্যবসায়ী লুৎফর রহমান হিমু জানান, বিদেশে বাংলাদেশের পোশাকের স্বতন্ত্র ব্র্যান্ড তৈরি করাই তাদের লক্ষ্য।
পরনে বাংলাদেশি ব্র্যান্ডের পোশাক, হাতে লাল সবুজ পতাকা। বাংলা গানের সঙ্গে আন্তর্জাতিক মঞ্চে হাঁটছেন বিদেশি মডেলরা। রোববার নিউইয়র্কে ইন্টারন্যাশনাল ফ্যাশন অ্যান্ড আর্টস উইকে অংশ নিয়েছে একমাত্র বাংলাদেশি-আমেরিকান মালিকানাধীন প্রতিষ্ঠান ব্রিটস। প্রতিষ্ঠানটির নিজস্ব ব্র্যান্ডের পোশাকে র‌্যাম্পে হাঁটেন মডেলরা।
বিদেশি মডেলদের একজন ভিক্টোরিয়া লিন। তিনি বলেন, ‌‌‘বাংলাদেশি প্রতিষ্ঠানের নিজস্ব ব্র্যান্ডের পোশাক পরে মঞ্চে আমি হেঁটেছি। এটা আমার জন্য দারুণ একটা অভিজ্ঞতা। পোশাকটা আমাকে এতটাই মানিয়েছে যে আমি আনন্দে কেঁদে ফেলেছি।’
ব্রিটস ইন্টারন্যাশনালের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) লুৎফর রহমান হিমু জানান, বিশ্বে পোশাক রপ্তানিতে অন্যতম শীর্ষে বাংলাদেশ। কিন্তু বিশ্ব বাজারে বাংলাদেশের কোনো ব্র্যান্ড নেই। বিদেশে বাংলাদেশের পোশাকের স্বতন্ত্র ব্র্যান্ড তৈরি করার লক্ষ্যে তিনি কাজ করে যাচ্ছেন বলে জানান তিনি।  এ সময় লুৎফর রহমান হিমু আরও বলেন, ‘আমেরিকায় শীর্ষস্থানীয় পোশাক রপ্তানিকারকের মালিকানায় বাংলাদেশি নেই। এই অবস্থান থেকে আমার কোম্পানির যাত্রা শুরু করেছি। আমি বাংলাদেশকে আরও উচ্চে নিয়ে যেতে চায়।’
ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বাজারে গলফ-এর পলো শার্ট ও মেয়েদের অ্যাক্টিভ ওয়্যারের ক্ষেত্রে নিজেদের ব্র্যান্ডকে প্রতিষ্ঠিত করেছে ব্রিটস।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop