বাণিজ্য সময়বাজার নিয়ন্ত্রণে ট্রাকে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

সময় সংবাদ

fb tw
somoy
পেঁয়াজের বাজার স্থিতিশীল করতে রাজধানীর ৫টি পয়েন্টে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন বাংলাদেশ-টিসিবি। একেকজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। তবে চাহিদা বেশি থাকায় পেঁয়াজের সরবরাহ এবং পেঁয়াজ বিক্রির পয়েন্ট আরো বাড়ানোর দাবি জানিয়েছেন টিসিবির ডিলার ও ক্রেতারা।
ভারত পেঁয়াজের রফতানি মূল্য বাড়ানোয় হঠাৎ করেই অস্থির হয়ে উঠেছে দেশের পেঁয়াজের বাজার। এ নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতিতে হিমশিম খাচ্ছেন সাধারণ মানুষ।
তাই বাজার নিয়ন্ত্রণ ও দাম সহনীয় রাখতে মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) শুরু হয়েছে টিসিবির খোলাবাজারে পেঁয়াজ বিক্রি। দিনভর রাজধানীর প্রেসক্লাব, খামারবাড়ি, মতিঝিলের বক চত্বর, মিরপুর কচুক্ষেত বাজার ও যাত্রাবাড়ী কাঁচাবাজার এলাকায় পেঁয়াজ বিক্রি করা হচ্ছে। সরকারের এমন উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন ক্রেতারা।
বর্তমানে প্রতি ট্রাকে একহাজার কেজি পেঁয়াজ বিক্রি হওয়ায় চাহিদার তুলনায় তা যথেষ্ট নয় বলে দাবি করছেন ডিলাররা। আর পর্যাপ্ত পেঁয়াজ সংগ্রহ হলে পর্যায়ক্রমে পেঁয়াজ বিক্রির পয়েন্ট বাড়ানো হবে বলে জানিয়েছে টিসিবি।
টিসিবি কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, ‘একসঙ্গে এত কাঁচামাল রাখা হলে অনিয়ম হতে পারে। এ জন্য এটা নির্ধারণ করা হয়েছে। তবে ট্রাকের সংখ্যা বাড়ানো হবে।’
বর্তমানে প্রতিকেজি পেঁয়াজের বাজার থেকে ১৫ টাকা কমে ৪৫ টাকা দরে বিক্রি হচ্ছে। যা একজন ব্যক্তি সর্বোচ্চ ২ কেজি করে কিনতে পারবেন।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop