আন্তর্জাতিক সময়বিজেপি সরকার ভারতের জন্য হুমকি: কংগ্রেস

সময় সংবাদ

fb tw
somoy
পাকিস্তান থেকে জঙ্গিরা কাশ্মীরে অনুপ্রবেশের পাঁয়তারা করছে জানিয়ে, নিরাপত্তা বাহিনীকে সতর্ক থাকতে বলেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এদিকে, নিরাপত্তার অজুহাতে অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহকে আটকের পর উচ্চ আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছে কংগ্রেস। বিজেপি সরকার ভারতের জন্য হুমকি বলেও মন্তব্য করেন দলটির নেতারা। এর মধ্যেই কাশ্মীর ও আসামে মানবিক সংকট সৃষ্টির অভিযোগে যুক্তরাষ্ট্রে বিক্ষোভ করেছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।
কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিলের প্রতিবাদে সোমবার যুক্তরাষ্ট্রের সিয়াটলে বিক্ষোভ করেন বিভিন্ন দেশের নাগরিকরা। তারা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে নানা স্লোগান দেন।
এদিকে, জম্মু কাশ্মীরে স্বাভাবিক পরিবেশ ফেরাতে সুপ্রিম কোর্টের নির্দেশনার দিনই অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ আটক হন। এ ঘটনাকে ভারতের স্বকীয়তার জন্য হুমকি বলে মন্তব্য করেছেন কংগ্রেস নেতারা।
সুপ্রিম কোর্টের নির্দেশে কাশ্মীর সফরের অনুমতি পাওয়া অঞ্চলটির সাবেক মুখ্যমন্ত্রী ও জ্যেষ্ঠ কংগ্রেস নেতা গুলাম নবী আজাদ জানান, সেখানকার মানবিক পরিস্থিতি দেখতে তিনি দ্রুতই কাশ্মীর সফর করবেন।
এমন পরিস্থিতির মধ্যেই নিরাপত্তা বাহিনীর সঙ্গে বৈঠকে কাশ্মীরের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি সতর্ক করে বলেন, পাকিস্তান থেকে ২৩০ জন জঙ্গি কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা চালাচ্ছে।
এদিকে, পাকিস্তানের মানবাধিকার পরিস্থিতি নিয়েও উদ্বিগ্ন বিভিন্ন মহল। সোমবার সুইজারল্যান্ডের জেনেভায় জাতিসংঘের মানবাধিকার পরিষদে পাকিস্তানের বেলুচিস্তানে মানবিক সংকট তুলে ধরে উদ্বেগ জানান বক্তারা। বেলুচিস্তানের বাসিন্দারা অভিযোগ করেন, ইসলামাবাদ তাদের ওপর দমনপীড়ন চালাচ্ছে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop