শিক্ষা সময়ডাকসু নিয়ে বিতর্ক পিছু ছাড়ছে না

সময় সংবাদ

fb tw
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ-ডাকসু নিয়ে বিতর্ক পিছু ছাড়ছে না। প্রতি পদে উঠে আসছে সমন্বয়হীনতা। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুরে ডাকসু সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে পরস্পরের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলেন ভিপি নুরুল হক নূর ও এজিএস সাদ্দাম হোসেন।
জাতীয় শিক্ষা দিবস উপলক্ষে ডাকসু সম্মেলন কক্ষে ডাকসুর সহ সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হুসাইনের নেতৃত্বে শুরু হয় সংবাদ সম্মেলন। সেখানে উপস্থিত ছিলেন না ভিপি নূর ও জিএস গোলাম রাব্বানী।
ব্যক্তিগত কারণে গোলাম রাব্বানী উপস্থিত হতে পারেননি জানিয়ে ডাকসুর কোনো কার্যক্রমে ভিপি নূরকে না পাওয়ার অভিযোগ করেন এজিএস হুসাইন সাদ্দাম ।
সাদ্দাম বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদকে কার্যকর করার জন্য, তার কোনো মনোযোগ নেই। মনোযোগ রয়েছে সাধারণ শিক্ষার্থী অধিকার সংরক্ষণ কিভাবে সচল করা যায়। আজ আমরা দুঃখের সাথে লক্ষ্য করছি, এ ভিপি পদটিকে ব্যবহার করে বাংলাদেশ মৌলবাদী ছাত্র রাজনীতি প্রতিষ্ঠার অপচেষ্টা চলছে।
ডাকসু নির্বাচনের আগে ব্যবসায় অনুষদে ছাত্রলীগের ৩৪ জন ভর্তি প্রক্রিয়া বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই হয়েছে বলেও জানান তিনি। নৈতিক স্খলনের দায়ে ছাত্রলীগের সাধারণ সম্পাদক থেকে সদ্য অপসারিত গোলাম রাব্বানীর ডাকসুর জিএস পদে থাকার বিষয়ে গঠনতন্ত্র অনুযায়ী সিদ্ধান্ত হবার কথাও জানানো হয়।
তিনি বলেন, তাদের ভর্তি ফরমে লেখা রয়েছে, তারা ছাত্রলীগের কর্মী এবং তারা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে ভর্তি হয়েছে। আমরা আপনাদের যে বিষয়টি মনে করিয়ে দিতে চেষ্টা করছি, এধরনের প্রক্রিয়া অবলম্বন করে সকল শিক্ষার্থী ভর্তি হয়েছে।
সংবাদ সম্মেলন শেষে নিজের সম্পর্কে আনা অভিযোগ অসত্য দাবি করে ছাত্রলীগের অসহযোগিতার কথা তুলে ধরেন ভিপি নুরুল হক নূর।
নুরুল হক নূর বলেন, ছাত্রলীগ এবং ডাকসুকে একে অপরের পরিপূরক বানাতে চাচ্ছে। আজকে ডাকসুর প্রোগ্রামে ভিপির নাম থাকে না, এখানে অতিথি হিসেবে থাকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক, সভাপতির নাম। তো সেখানে ডাকসুর ভিপি কেন যাবে।
ছাত্রলীগের ৩৪ জনের ভর্তি কার্যক্রমে বিশ্ববিদ্যালয় প্রশাসনও যুক্ত বলে অভিযোগ করেন তিনি। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop