শিক্ষা সময়মিথ্যা তথ্য প্রচারের জন্যই ফাতেমা বহিষ্কার : বশেমুরবিপ্রবি ভিসি

সময় সংবাদ

fb tw
গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যা তথ্য প্রচারের জন্যই গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা তুজ জিনিয়াকে বহিষ্কার করা হয়েছে বলে  জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য খোন্দকার নাসির উদ্দিন। মঙ্গলবার বিকেলে (১৭ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।
উপাচার্য এ সময় অভিযোগ করেন, বঙ্গবন্ধুর ম্যুরাল তৈরির বাজেট নিয়ে অনলাইন পত্রিকা ডেইলি সান ক্যাম্পাসের মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রচার করেছে জিনিয়া। সেইসঙ্গে বিশ্বাবিদ্যালয়ের ওয়েবসাইট ও ভর্তি পরীক্ষার সাইট হ্যাক করে পরীক্ষা বানচালের চেষ্টা করেন তিনি।
এ ছাড়া সংবাদ সম্মেলনে উপাচার্যসহ বেশ কয়েকজন শিক্ষকের ফেসবুক আইডি হ্যাকেরও অভিযোগ তোলা হয় জিনিয়ার বিরুদ্ধে। এসব অভিযোগের ভিত্তিতেই গত (১১ সেপ্টেম্বর) জিনিয়াকে এক সেমিস্টারের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
জানা গেছে, এক বছরে এ বিশ্ববিদ্যালয়ে মোট ২৭ জনকে বিভিন্ন মেয়াদে বহিষ্কারের নোটিশ দেয়া হয়। তবে তাদের মধ্যে সবার বহিষ্কার কার্যকর হয়নি। মুচলেকা দিয়ে বা ক্ষমা চেয়ে অনেকে টিকে গেছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ, মানববন্ধনে সরকার ও প্রশাসনবিরোধী বক্তব্য, ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন করে এমন বক্তব্য প্রদান ও র‌্যাগিং। চলতি বছর জুন মাসে ধানের ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন করায় ১৪ শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়। নোটিশে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ বিনষ্ট করার অভিপ্রায়ে প্রশাসনের অনুমতি ছাড়া সরকার ও প্রশাসনবিরোধী প্ল্যাকার্ড, ফেস্টুন বহন ও উসকানিমূলক বক্তব্য প্রদান করা এবং অত্যুৎসাহী হয়ে অন্যকোনো বিশ্ববিদ্যালয় আন্দোলন করার আগেই আপনাদের আন্দোলন করার সংশ্লিষ্টতা পাওয়া গেছে, যা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী একটি গর্হিত কাজ।
 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop