খেলার সময়আবারো অনিয়ম-দুর্নীতির অভিযোগ বাফুফে সভাপতির বিরুদ্ধে

সময় সংবাদ

fb tw
somoy
মহিউদ্দিন আহমেদের পর এবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফ) আর্থিক প্রতিবেদন নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলেছেন আরেক সহ-সভাপতি বাদল রায়।
বার্ষিক আর্থিক প্রতিবেদনে ২০১৬ থেকে ১৮ এ তিন বছরে ১৭ কোটি টাকা ব্যয় দেখানো হলেও তাতে পুরোনো খরচ দেখানোর অভিযোগ করেছেন সাবেক এ ফুটবলার। এ ছাড়াও অডিটের স্বচ্ছতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি। দুই সপ্তাহের মধ্যে সুস্পষ্ট ব্যাখ্যা চেয়ে বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিনের কাছে চিঠি দিয়েছেন বাদল রায়।
প্রায় ১২ বছর বাফুফের কার্য নির্বাহী কমিটির সভাপতি পদে বহাল কাজী সালাউদ্দিন। তাই ফেডারেশন সংক্রান্ত যেকোনো প্রশংসার ফুলঝুড়ি বা অভিযোগের তীর ধেয়ে আসে তার দিকেই। তবে এবার জোড়া তীরের নিশানা হয়েছেন কমিটির দুই সহ-সভাপতির হাতেই। অনিয়মের অভিযোগ ২০১৬ থেকে ২০১৮ তিন বছরের বার্ষিক আর্থিক প্রতিবেদন নিয়ে।
তিন বছরের হিসাব খাতায় ব্যয় ১৭ কোটি টাকা। তবে অভিযোগ এতে দেখানো হয়েছে ২০০৯ থেকে ২০১৫ সালের অনেক ব্যয়ও। বকেয়া আর নগদ দুবার করে দেখানো হয়েছে একই খাতের হিসাব। এমনকি ধারা ভঙ্গ করে কমিটির অনুমোদন ছাড়াই অডিট করানো হয়েছে ভিন্ন প্রতিষ্ঠানকে দিয়ে-এসেছে এমন অভিযোগও। সুস্পষ্ট পরিকল্পনার অভাবেই এমন অনিয়ম আর তার প্রভাব মাঠের ফুটবলে বলেন বাফুফের এ সহ-সভাপতির।
অভ্যন্তরীণ অডিট ছাড়া ফিফা এএফসির কাছে প্রতিবেদন জমার বিষয়টিও গুরুতর অনিয়ম। দু'সপ্তাহের মধ্যে সবকিছুর ব্যাখা চাওয়া হয়েছে বলে জানান বাদল রায়।
এর আগে সোমবার (১৬ সেপ্টেম্বর) আরেক সহ-সভাপতি মহিউদ্দিন আহমেদও একই অভিযোগ তুলে চিঠি প্রেরণ করেন বাফুফে সভাপতি বরাবর। তবে এখন পর্যন্ত এসব অভিযোগের পরিপ্রেক্ষিতে আনুষ্ঠানিক কোনো মন্তব্য করেনি বাফুফে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop