শিক্ষা সময়নিজ কার্যালয়ে তালাবদ্ধ ঢাবির বাণিজ্য অনুষদের ডিন

সময় সংবাদ

fb tw
somoy
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বাণিজ্য অনুষদের ডিন অধ্যাপক ড. শিবলি রুবাইয়াতুল ইসলামকে তার কার্যালয়ের একটি রুমে তালাবদ্ধ করে রেখেছেন বাম ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে কার্যালয়ের একটি কক্ষে ডিনকে তালাবদ্ধ করে বাইরে অবস্থান নেন তারা।
এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে ঢাবিতে বিনা পরীক্ষায় ৩৪ শিক্ষার্থী ভর্তির প্রতিবাদে বাম ছাত্র সংগঠনগুলোর বাণিজ্য অনুষদের ডিন ও শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শিবলি রুবাইয়াতুল ইসলামের কার্যালয় ঘেরাও কর্মসূচি ঘিরে উত্তেজনা সৃষ্টি হয়।
ছাত্র ইউনিয়নের ঢাবির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাগীব নাঈম এবং ছাত্র ফেডারেশনের ঢাবি শাখার সভাপতি আবু রায়হান খান বলেন, ভর্তি জালিয়াতির প্রতিবাদ এবং ডিন অধ্যাপক ড. শিবলি রুবাইয়াতুল ইসলামের পদত্যাগের দাবিতে পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী দুপুর ১২টার দিকে বাণিজ্য শিক্ষা অনুষদের ডিনের কার্যালয় ঘেরাও করতে যান বাম ছাত্র সংগঠনগুলোর নেতাকর্মীরা। আগে থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে সেখানে অবস্থান নেয় ছাত্রলীগের কর্মীরা। দু’পক্ষ এক জায়গায় জড়ো হলে বাকবিতণ্ডা শুরু হয়। একপর্যায়ে তা ধাক্কাধাক্কি ও হাতাহাতিতে গড়ায়। এ সময় সেখান থেকে টিএসসির দিকে চলে যান বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা।
এরপর সাধারণ শিক্ষার্থীর ব্যানারে শিক্ষার্থীরা ডিনের কার্যালয় ঘেরাও কর্মসূচির নিন্দা জানান এবং ডিনের কাছে স্মারকলিপি দেন।
পরে বাম সংগঠনগুলোর নেতাকর্মীরা তাদের ওপর হামলার প্রতিবাদে প্রক্টরের অফিস ঘেরাও করে করতে যান। সেখান থেকে ফিরে আবারো বাণিজ্য অনুষদের ডিনের কর্যালয় ঘেরাও করতে যান। ততক্ষণে সেখান থেকে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে জড়ো হওয়া শিক্ষার্থীরা চলে যান।
দুপুর সোয়া ২টায় বাম ছাত্র সংগঠনগুলোর অবস্থানস্থলের পাশে ছাত্রদলের নেতাকর্মীদের জড়ো হতে দেখা গেছ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop