খেলার সময়বিপর্যয় সামলানোর চেষ্টায় মুশফিক-মাহমুদুল্লাহ

সময় সংবাদ

fb tw
somoy
ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচেও ওপেনিংয়ে রদবলন। এবার লিটনের সঙ্গে নাজমুল হাসান শান্ত। এই জুটিতে আসে ৪৯ রান। সৌম্য সরকারের পরিবর্তে খেলতে নেমে ভালো করতে পারেননি শান্ত। কাইল জার্ভিসের বলে ফিরে যাওয়ার আগে করেন ৯ রান। এরপরই ফিরে যান ভালো লিটস দাস। এমফুপুর বলে ২২ বলে ৩৮ রান আসে এই ডানহাতির ব্যাটে।
দলীয় অধিনায়ক সাকিব আল হাসানও ছন্দে নেই। ৯ বলে ১০ রান আসে তার ব্যাট থেকে। রায়ান বার্লের বলে উঠিয়ে মারতে গিয়ে শন উইলিয়ামনকে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তিনি। ৯ বলে ১ চারে ১০ করেন তিনি।
এখন পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৯০/৩ । ক্রিজে রয়েছে মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ রিয়াদ।  মুশফিক ১২ ও মাহমুদুল্লাহ ১৫ রানে ব্যাট করছেন।
   

একাধিক পরিবর্তন নিয়ে ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে। ২টি পরিবর্তন হয়েছে টাইগারদের। বাদ পড়েছেন সাব্বির রহমান, তাইজুল ইসলাম। স্কোয়াডে ফিরেছেন নাজমুল হাসান শান্ত, শফিউল ইসলাম ও তরুণ লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। অন্যদিকে জিম্বাবুয়ের শিবির ৩ পরিবর্তন হয়েছে। বাদ পড়েছেন ক্রিড় এরভিন, টেন্ডাই চাতারা, টিমেসে মারুমা। দলে ফিরেছেন রিচমন্ড মোতাম্বি, ক্রিস এমফুপু।
ত্রিদেশীয় সিরিজের চতুর্থ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ে সিদ্ধান্ত জিম্বাবুয়ের। ব্যাটিংয়ে সাকিবের বাংলাদেশ। এর আগে, সিরিজের প্রথম টি-২০তে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হারিয়েছে টাইগাররা।
আজ জিতেল ফাইনাল নিশ্চিত বাংলাদেশের। এমন পরিসংখ্যান নিয়ে সন্ধ্যায় মাঠে নামে সাকিববাহিনী। অন্যদিকে এই ম্যাচ হেরে গেলে এক ম্যাচ বাকি থাকতেই টুর্নামেন্ট থেকে বিদায় হয়ে যাবে জিম্বাবুয়ের। এখন পর্যন্ত ত্রিদেশীয় সিরিজে দুটি করে ম্যাচ খেলেছে টুর্নামেন্টের তিন দলই। এর মধ্যে ২ ম্যাচেই জয় নিয়ে ৪ পয়েন্টে সবার উপরে আছে আফগানিস্তান। ফাইনাল খেলা মোটামুটি নিশ্চিত রশিদ খানদের।
সাকিব আল হাসানের দল ২ ম্যাচে জিতেছে একটিতে, পয়েন্টও ২। আর জিম্বাবুয়ে দুই ম্যাচ খেলে একটিতেও জয় পায়নি। সবার নিচে আছে তারা। আজ তাই জিম্বাবুয়ের জন্য বাঁচামরার লড়াই। জিতলে তারা টুর্নামেন্টে টিকে থাকবে। শেষ ম্যাচে খেলতে নামবে আফগানিস্তানের বিপক্ষে। সেই ম্যাচটি হারলেও তখন ফাইনালে যাওয়ার সুযোগ থাকবে, যদি বাংলাদেশ শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে হারে। তবে সেক্ষেত্রে জিম্বাবুয়েকে এগিয়ে থাকতে হবে রানরেটে। আর যদি বাংলাদেশ আর আফগানিস্তান দুই দলকেই হারায়, তবে তো ফাইনাল নিশ্চিত। তখন বাদ পড়বে বাংলাদেশ।
আজ হারলে আর কোনো হিসেব-নিকেশ বাকি থাকবে না জিম্বাবুয়ের। বিদায় নিশ্চিত হয়ে যাবে, আর বাংলাদেশেরও নিশ্চিত হয়ে যাবে ফাইনাল। শেষ ম্যাচটি হবে কেবল আনুষ্ঠানিকতা।
টাইগাররা যদি আজ হারে, তবে শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতেই হবে। তবে হারাতে না পারলেও কাগজে কলমে সুযোগ থাকবে। যদি জিম্বাবুয়ে আজ জেতার পর শেষ ম্যাচে আবার আফগানিস্তানের কাছে হারে। তখন রানরেটের লড়াই হবে বাংলাদেশ-জিম্বাবুয়ের।
বাংলাদেশের একাদশ : নাজমুল হাসান শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক) মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।   
জিম্বাবুয়ে একাদশ : ব্রেন্ডন টেইলর (উইকেটরক্ষক) হ্যামিলন্টন মাসাকাজা (অধিনায়ক)  রিচমন্ড মোতাম্বি, শন উইলিয়ামন, টিনোটেন্ডা মুতোম্বোজি, রায়ান বার্ল, রেগিস চাকাবা, নেভিল মাদজিভা, কাইল জার্ভিস, এইন্সলি এদুলুভু, ক্রিস এমফুপু।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop