তথ্য প্রযুক্তির সময়দেশের বাজারে হুয়াওয়ের পাঁচ ক্যামেরার ফোন নোভা ফাইভটি

সময় সংবাদ

fb tw
দেশের বাজারে এসেছে হুয়াওয়ের বহুল কাঙ্ক্ষিত স্মার্টফোন নোভা ফাইভটি। বিশ্বব্যাপী নোভা থ্রিআইয়ের সাফল্যের পর একই সিরিজের এই সংস্করণ নিয়ে আসলো হুয়াওয়ে। পাঁচ ক্যামেরার ফোনটিতে রয়েছে কিরিন ৯৮০ চিপসেট, সুপার চার্জিং, স্টাইলিশ ডিজাইন, ইএমইউআইহ ৯ দশমিক ১ সহ দারুণ সব চমক। ৭ ন্যানোমিটারের এ চিপসেট সাধারণত হুয়াওয়ের ফ্ল্যাগশিপ সিরিজের স্মার্টফোনে ব্যবহার করা হয়।
বুধবার (১৮ সেপ্টেম্বর) থেকে হুয়াওয়ে অনুমোদিত ব্র্যান্ডশপে হ্যান্ডসেটটি কিনতে পারছেন গ্রাহকরা।
নতুন ফোনটি বাংলাদেশের বাজারে নিয়ে আসা সম্পর্কে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর কান্ট্রি ডিরেক্টর কেলভিন ইয়াং বলেন, নোভা সিরিজ সবসময় গ্রাহকদের জন্য দারুণ চমক নিয়ে আসে। এ সিরিজের ফাইভটি স্মার্টফোনটিতেও চমক থাকছে। ফোনটিতে পাঁচ ক্যামেরার পাশাপাশি ব্যবহার করা হয়েছে ফ্ল্যাগশিপ সিরিজের চিপসেট। আশা করছি নতুন এ ফোনটি আমাদের গ্রাহকদের প্রত্যাশা পূরণ করবে।
ফোনটিতে ব্যবহার করা হয়েছে পাঁচটি ক্যামেরা। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাসহ ফোনটির পিছনে থাকছে ৪৮ মেগাপিক্সেল, ১৬ মেগাপিক্সেল, ২ মেগাপিক্সেল ও ২ মেগাপিক্সেলের চারটি ক্যামেরা। কাঙ্খিত ছবি পেতে পেছনের ক্যামেরায় ব্যবহার করা হয়েছে এইচডি লেন্স, ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, ম্যাক্রো লেন্স ও বোকেহ লেন্স। ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরার জন্য সেলফিগুলো হবে আরও প্রাণবন্ত। এআই টেকনোলজির জন্য এক্সপোজার, ব্যাকলাইটের ভারসাম্য থাকবে সেলফিতে এবং এ ক্যামেরায় তোলা ছবিগুলো হবে আরও উজ্জ্বল, নিখুঁত ও স্পষ্ট।
৮ জিবি র‌্যামের এ ফোনটিতে অ্যান্ড্রয়েড পাই অপারেটিং সিস্টেমের সাথে থাকছে ১২৮ জিবি রম সুবিধা। ফলে কোনোরকম ল্যাগিং ছাড়াই ফোনটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা সম্ভব।  
ব্ল্যাক, মিডসামার পার্পেল ও ক্র্যাশ ব্লুসহ তিনটি রঙের ফোন বাজারে ছাড়া হয়েছে। সূক্ষ্ম ও পরিমার্জিত ডিজাইনের ফোনটির গঠনবিন্যাসও অনন্য। ফোনটিতে থ্রিডি ইফেক্ট ডিজাইনের কারণে বিভিন্ন আলোতে পাওয়া যায় নান্দনিক বৈপরীত্য।
৬ দশমিক ২৬ ইঞ্চির হুয়াওয়ে পাঞ্চ ফুল ভিউ ডিসপ্লের ফোনটিতে গেমিং ও ভিডিও এর ক্ষেত্রে পাওয়া যাবে বাড়তি সুবিধা। ফোনটিতে ব্যবহার করা হয়েছে জিপিইউ টার্বো প্রযুক্তি। এ প্রযুক্তির কারণে ফোনটির সিপিইউ ও জিপিইউ এর পারফরমেন্স আরও বাড়বে। ফলে বড় আকারের ও হাই কনফিগারেশনের গেমগুলো অনায়াসেই খেলা যায়।
২২ দশমিক ৫ ওয়াট হুয়াওয়ে সুপার চার্জিং সুবিধা থাকায় মাত্র ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ হয়। দেশের বাজারে নোভা ফাইভটি ফোনটির দাম নির্ধারণ করা হয়েছে ৪৯ হাজার ৯৯৯ টাকা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop