বাণিজ্য সময়‘রবি-গ্রামীণফোন থেকে সমঝোতার মাধ্যমে অর্থ আদায় করা হবে’

সময় সংবাদ

fb tw
somoy
রবি ও গ্রামীণফোনের কাছে বকেয়া সাড়ে ১৩ হাজার কোটি টাকা আদায়ে কঠোর অবস্থান থেকে সরে এসেছে সরকার। আইনি লড়াইয়ের পরিবর্তে সমঝোতার মাধ্যমে অর্থ আদায় করা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী। 
বুধবার (১৮ সেপ্টেম্বর) বিকেলে সচিবালয়ে এক জরুরী বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। সরকারের শীর্ষ পর্যায়ের আশ্বাসে বিটিআরসির বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে গ্রামীণফোন কর্তৃপক্ষ।
বকেয়া সাড়ে ১৩ হাজার কোটি টাকা আদায়ে বারবার তাগাদা দিয়েও গ্রামীণফোন ও রবির কাছ থেকে এক টাকাও আদায় করতে পারেনি বিটিআরসি। বরং নিয়ন্ত্রক সংস্থাটির পাওনা টাকার যৌক্তিকতা নিরীক্ষা চেয়ে আগস্টের শেষ সপ্তাহে আদালতে মামলা করে দুই অপারেটর। ৫ সেপ্টেম্বর তাদের লাইসেন্স বাতিলের নোটিশ দেয় বিটিআরসি।
এমন অবস্থায় বিটিআরসিতে সংবাদ সম্মেলনের কথা থাকলেও সচিবালয়ে অর্থমন্ত্রীর নেতৃত্বে ডাকা হয় জরুরী বৈঠক। বৈঠক শেষে অর্থমন্ত্রী জানান আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে।
বৈঠকে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, রাজস্ব বোর্ড চেয়ারম্যান ও বিটিআরসির চেয়ারম্যান। গ্রামীণ ফোনের প্রতিনিধি উপস্থিত থাকলেও ছিলেননা রবির প্রতিনিধি।
গ্রামীণ ফোনের প্রধান নির্বাহী মাইকেল ফোলি বলেন, গ্রামীণ ফোন দীর্ঘদিন থেকে বাংলাদেশের সাথে ব্যবসা করে আসছে। আমা সুন্দর সুষ্ঠভাবে ব্যবসা করতে চাই। পাওয়া নিয়ে যে সমস্যা হয়েছে তা নিরসনে নিরপেক্ষ ও যৌক্তিকভাবে সমাধান করা হবে।  
রাজস্ব বোর্ডের পক্ষ থেকেও আলোচনার মাধ্যমে সমাধানের বিষয়ে ইতিবাচক সাড়া দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশারফ হোসেন ভুঁইয়া।
তিনি বলেন, যে বিষয়টা আছে তা টাকা পাওনা রেখে ছাড় না। আমরা একটা এক্সপ্লেইন করবো তারা একটা এক্সপ্লেইন করবো তারপর একটা সিদ্ধান্তে আসবো। এরকম না ৪ হাজার কোটি টাকা পাওরা ১ হাজার কোটি টাকা ছেড়ে দিলাম। 
সাড়ে ১৩ হাজার কোটি টাকার মধ্যে রাজস্ব বোর্ডের বকেয়া ৪ হাজার কোটি টাকা। আর বিটিআরসির পাওনা সুদ সহ প্রায় সাড়ে ৮ হাজার কোটি টাকা।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop