আন্তর্জাতিক সময়জাকির নায়েকের বিরুদ্ধে আবারও গ্রেফতারি পরোয়ানা

সময় সংবাদ

fb tw
somoy
ইসলামি বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে আবারও গ্রেফতারি পরোয়ানা জারি করেছে ভারত। ভারতীয় গণমাধ্যম দ্য ইকোনমিক টাইমস জানায়, ২০১৬ সালের অর্থপাচারের মামলায় ওই পরোয়ানা জারি করেছে ভারতীয় কর্তৃপক্ষ।   
ভারতের জাতীয় ইনফোর্সমেন্ট ডিরেক্টরেট সংস্থা (ইডি) জাকির নায়েকের বিরুদ্ধে অর্থপাচার প্রতিরোধ আইনে মামলা করলে বিচারক পিপি রাজবৈদ্য তার বিরুদ্ধে পরোয়ানা জারি করেন। ২০১৬ সালের মামলার পর থেকে ১৯৩ কোটির বেশি রুপি পাচারের অভিযোগ রয়েছে জাকির নায়েকের বিরুদ্ধে। গত সপ্তাহে আদালতে জাকির নায়েক তার আইনজীবীর মাধ্যমে দুই মাসের সময় আবেদন করেন।
সোমবার (১৬ সেপ্টেম্বর) আদালতে ওই আবেদন খারিজ হওয়ার পর অজামিনযোগ্য পরোয়ানা জারির আবেদন করে ইডি। তারপর আদালত তার বিরুদ্ধে ওই পরোয়ানা জারি করেন।
জাকির নায়েক তিন বছর ধরে মালয়েশিয়ায় বসবাস করছেন। এদিকে ভারতের বহুল আলোচিত-সমালোচিত ইসলামিক বক্ত ডা. জাকির নায়েককে ফেরত চাননি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদ এ তথ্য জানিয়েছেন। মাহাথির বলেন, জাকির নায়েককে হস্তান্তর করার জন্য নয়াদিল্লি বা মোদির পক্ষ থেকে কোনো অনুরোধ আমাদের কাছে আসেনি। মোদির সঙ্গে কথা হলেও তিনি এ বিষয়ে কিছুই বলেননি।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop