আন্তর্জাতিক সময়গুতেরেসের সংবাদ সম্মেলনে উপেক্ষিত রোহিঙ্গা ইস্যু

সময় সংবাদ

fb tw
somoy
জাতিসংঘের ৭৪তম সাধারণ অধিবেশনের দ্বিতীয় দিনেও রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা হয়নি। বুধবার জাতিসংঘ মহাসচিব আন্তোনিও গুতেরেসের সংবাদ সম্মেলনে উপেক্ষিত থেকেছে রোহিঙ্গা ইস্যু। তবে জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি জানান, রোহিঙ্গা প্রত্যাবাসনে বিশ্ব নেতাদের সমর্থনের জন্য জোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন তারা।
মঙ্গলবার ৭৪তম সাধারণ অধিবেশন শুরুর পর বুধবার জাতিসংঘ সদর দপ্তরে সংবাদ সম্মেলন করেন মহাসচিব আন্তোনিও গুতেরেস। উদ্বোধনী পর্বের মতোই এদিনও রোহিঙ্গা ইস্যুতে কোনো কথা বলেননি মহাসচিব।
তবে জাতিসংঘ বাংলাদেশ মিশনে সংবাদ সম্মেলনে স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন দাবি করেন, রোহিঙ্গা ইস্যুতে বিশ্ব নেতারা বাংলাদেশের পাশে রয়েছে। অধিবেশনের সাইড লাইনে বাংলাদেশ, চীন ও মিয়ানমার তিন দেশের মধ্যে একটি গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হবে।
জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মাসুদ বিন মোমেন, 'এই ৩ দেশের বৈঠকে পরবর্তী এজেন্ডা ক হবে সেটা নিয়ে আলোচনা হতে পারে।'
রাষ্ট্রদূত জানান, জাতিসংঘের বিভিন্ন কর্মসূচির বাইরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সৌজন্য বৈঠক হবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর সরকারের নেতৃত্বে বিগত বছরগুলোতে অর্জিত সাফল্য তুলে ধরার পাশাপাশি দেশে চলমান অর্থনৈতিক উন্নয়ন, গণতন্ত্র ও সুশাসনের ধারা অব্যাহত রাখতে বাংলাদেশের কর্মপরিকল্পনা বিশ্ববাসীকে অবহিত করবেন বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop