বাণিজ্য সময়আবারো চড়া পেঁয়াজের বাজার

সময় সংবাদ

fb tw
somoy
সপ্তাহের শেষ দিনে এসে আবারো চড়া পেঁয়াজের বাজার। আমদানি না বাড়লে বাজার স্বাভাবিক হবে না বলে মনে করেন ব্যবসায়ীরা। এ অবস্থায় আগামী সপ্তাহ থেকে সারাদেশেই খোলা বাজারে সুলভ মূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করার কথা জানিয়েছে ট্রেডিং করপোরেশন বাংলাদেশ টিসিবি।
চলতি সপ্তাহের শুরুতেই হঠাৎ করে পেঁয়াজের রফতানি মূল্য বাড়িয়ে প্রায় ৩ গুণ করে দেয় ভারত সরকার। এর প্রভাবেই দেশের বাজারে কেজিতে ৩০ টাকা পর্যন্ত বেড়ে যায় এই নিত্যপণ্যের দাম। এরপর বাজারে দামের ওঠা-নামা চলতে থাকে। সপ্তাহের শেষদিনে আবারও উর্ধ্বমুখী পেঁয়াজের দর।
রাজধানীর অন্যতম বড় পাইকারি ও খুচরা বাজার কারওয়ান বাজারে প্রতি কেজি পেঁয়াজ গত সপ্তাহের চেয়ে কেজিতে ২ টাকা বেশি দরে বিক্রি হচ্ছে। আমদানি করা পেঁয়াজের সরবরাহ না বাড়লে দাম কমবে না বলে মনে করেন এখানকার ব্যবসায়ীরা।
প্রতিদিনের রান্নায় ব্যবহৃত পণ্যটির দাম বাড়ায় অসহায়ত্বের কথা জানালেন ক্রেতারা।
ক্রেতারা বলেন, আমাদের তো কিনতে হবে, খেতে হবে। এভাবে দাম বাড়লে আমরা কিভাবে কিনবো। 
 
এদিকে দাম সহনীয় পর্যায়ে রাখতে তৃতীয় দিনের মতো ৪৫ টাকা কেজি দরে রাজধানীর ৫ টি স্থানে ট্রাকে করে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। আগামী সপ্তাহ থেকে দেশব্যাপী পেঁয়াজ বিক্রি শুরু করবে সংস্থাটি। ট্রাকের সংখ্যা বাড়ানোর দাবি ক্রেতাদের।
টিসিবির মুখপাত্র হুমায়ুন কবির বলেন, আগামী দুই একদিনের মধ্যে বেশি করে পেঁয়াজ সংগ্রহ করা হবে। আমরা দেশের সব জেলায় পেঁয়াজের সরবরাহ করবো। 
বর্তমানে প্রতি ট্রাকে দিনে ১ হাজার কেজি করে দেশি পেঁয়াজ বিক্রি করছে টিসিবি। একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি করে পেঁয়াজ কিনতে পারছেন। 

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop