খেলার সময়ফিফা র‍্যাংকিং: ৫ ধাপ পেছালো বাংলাদেশ, শীর্ষে বেলজিয়াম

সময় সংবাদ

fb tw
somoy
ফিফা র‍্যাংকিংয়ে আবারও পিছিয়েছে বাংলাদেশ। পাঁচধাপ পিছিয়ে জেমি ডে-এর শিষ্যদের বর্তমান ১৮৭। আগে বাংলাদেশের ফিফা র‌্যাংকিং ছিল ১৮২। সেখান থেকে বাংলাদেশ ফিফা র‌্যাংকিংয়ে ১৮৭ অবস্থানে নেমে গেছে। বাংলাদেশের এক ধাপ নিচে থাকা মন্টসেরাটের ফিফা র‌্যাংকিংও ১৮৭। তবে রেটিংয়ের দিক থেকে পিছিয়ে আছে তারা।
অন্যদিকে লাওস ১৮৭ ফিফা র‌্যাংকিং নিয়ে বাংলাদেশের ওপরে আছে রেটিংয়ের জন্য। ভুটান (১৮৫), নেপাল (১৬১) এবং মালদ্বীপও (১৫৩) র‌্যাংকিংয়ে বাংলাদেশের ওপরে আছে।
ভারত ফিফা র‌্যাংকিংয়ে একধাপ পিছিয়ে ১০৪ এ নেমেছে। ওদিকে পেরুর বিপক্ষে প্রীতি ম্যাচে হেরে যাওয়ায় ব্রাজিলের র‌্যাংকিংয়ে অবনমন হয়েছে। দুইয়ে থাকা ব্রাজিল নেমে গেছে তিনে। তিন থেকে দুইয়ে উঠেছে বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। এডেন হ্যাজার্ডদের বেলজিয়াম ফিফা র‌্যাংকিংয়ে শীর্ষেই আছে।
সেরা দশে ছিল না সাবেক চ্যাম্পিয়ন জার্মানির নাম। তারা ওপরেও উঠতে পারেনি। বরং ১৫ থেকে নেমে গেছে ১৬তে। তবে, নেদারল্যান্ডস দারুণ পারফরম্যান্স দেখিয়ে তিন ধাপ এগিয়ে ১৩তে উঠেছে। আর্জেন্টিনা ছিল ফিফা র‌্যাংকিংয়ে দশম স্থানে। তাদের অবস্থানের কোন অদল-বদল হয়নি।
ফিফা র‌্যাংকিংয়ে সেরা দশে থাকা অন্য দলগুলো হলো  বেলজিয়াম (১), ফ্রান্স (২) ইংল্যান্ড, ব্রাজিল (৩), ইংল্যান্ড (৪), পতুর্গাল (৫), উরুগুয়ে (৬), স্পেন (৭), ক্রোশিয়া (৮), কলম্বিয়া (৯), আর্জেন্টিনা (১০)।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop