বাংলার সময়প্রধানমন্ত্রীকে স্মারকলিপি দিলেন চাঁদপুরের হাজারো শিক্ষক

সময় সংবাদ

fb tw
somoy
বেতন বৈষম্য দূর করার দাবিতে সারা দেশের মতো চাঁদপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকরা মানববন্ধন কর্মসূচি ও প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি প্রদান করেছেন। জেলার ৮ উপজেলায় পৃথকভাবে আজ বৃহস্পতিবার বিকেল তিনটা থেকে চারটা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি একযোগে পালিত হয়। 
এই উপলক্ষে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পরিষদের সামনের কলাবাগান এলাকায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তফা কামাল বাবুল, উপজেলা কমিটির সভাপতি বিল্লাল হোসেন ও সাধারণ সম্পাদক গিয়াসউদ্দিন কবির, শিক্ষক নেতা হাছিনা আক্তার ডলি, আলমগীর হোসেন তালুকদার, বোরহান উদ্দিন, মোস্তফা তালুকদার, বাহাউদ্দিন তালুকদার, বিল্লাল পাটোয়ারী প্রমুখ।
এসময় বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে চরম বেতন বৈষম্য বিরাজ করছে। এই ক্ষেত্রে সহকারী শিক্ষকদের ১১তম এবং প্রধান শিক্ষকদের দশম গ্রেডে বেতন নির্ধারণ করে প্রজ্ঞাপন জারি করার দাবি জানান। বক্তারা আরো বলেন, বিগত ২০১৪ সালে প্রধানমন্ত্রী শিক্ষকদের এমন দাবি পূরণের আশ্বাস প্রদান করেন। কিন্তু কোনো এক রহস্যজনক কারণে আজও তা বাস্তবায়ন হয়নি। তাই ন্যায় সঙ্গত এমন দাবি পূরণ না হলে শিক্ষকরা বৃহত্তর কর্মসূচি দিতে বাধ্য হবেন। 
ফরিদগঞ্জ উপজেরা ছাড়াও অন্য ৭ উপজেলায় পৃথকভাবে আয়োজিত এসব মানববন্ধনে চাঁদপুরের ১২শ’ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কয়েক হাজার শিক্ষক অংশ নেন।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন শিক্ষক নেতারা। বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি এ মানববন্ধন কর্মসূচি ও স্মারকলিপি প্রদানের আয়োজন করে।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop