খেলার সময়প্রতিবছরের মত হ্যান্ডবল টুর্নামেন্টে নামকরা কয়েকটি স্কুলের আধিপত্য

সময় সংবাদ

fb tw
শুরু হয়েছে স্কুল হ্যান্ডবল টুর্নামেন্টের ২৬তম আসর। এবারের আসরে অংশ নিচ্ছে ৩৭টি স্কুল। আগামীতে এ সংখ্যা আরো বাড়ার প্রত্যাশা হ্যান্ডবল ফেডারেশনের। সেই সাথে এখান থেকে উঠে আসা খেলোয়াড়দের নিয়ে ভবিষ্যতে দীর্ঘমেয়াদী পরিকল্পনা তাদের। এদিকে, টুর্নামেন্টে অংশ নেয়া স্কুলগুলোর খেলোয়াড়দের প্রত্যাশা নিজেদের সেরাটা দিয়ে ভালো কিছু করার।
বাংলাদেশ হ্যান্ডবলের উন্নয়নের স্বার্থে প্রতিবছর হ্যান্ডবল ফেডারেশন আয়োজন করে থাকে স্কুল হ্যান্ডবল টুর্নামেন্ট। এবারো হয়নি তার ব্যতিক্রম। ঢাকা মহানগরীর মোট ৩৭টি স্কুলের অংশগ্রহণে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শুরু হয়েছে স্কুল হ্যান্ডবল টুর্নামেন্টের ২৬ তম আসর। গেলো আসরে ৩৪টি স্কুল অংশ গ্রহন করেছিলো।
বালক বিভাগে ১৯টি ও বালিকা বিভাগে ১৮টি স্কুল এতে অংশ নিচ্ছে। তবে, প্রতিবছরের মত এবারো হাতে গোনা নামকরা কয়েকটি স্কুল আধিপত্য দেখাচ্ছে। এদের মধ্যে আছে সানি ডেল, ভিকারুন্নিসা নুন স্কুল এন্ড কলেজ ও সেইন্ট গ্রেগরীর মত নামী দামী স্কুলগুলো।
গেলো বছর বালক বিভাগে টানা দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হয়েছিলো সানি ডেল স্কুল। আর বালিকা বিভাগে প্রথম হয়েছে ভিকারুন্নিসা নুন স্কুল এন্ড কলেজ। এবারের আসরেও ভালো করার প্রত্যয় প্রতিযোগীদের।

এদিকে, এই টুর্নামেন্টের মাধ্যমে স্কুলগুলোর সঙ্গে সম্পর্কের উন্নয়নের পাশাপাশি, এখান থেকে জাতীয় পর্যায়ের খেলোয়াড় বের করে আনার পরিকল্পনা ফেডারেশনের।
বালক বিভাগের মোহাম্মদ সম্পাদক সেলিম মিয়া বাবু বলেন, সিলেকশন কমিটি প্রতিটা স্কুল থেকে সিলেকশন করছেন। এদেরকে একমাস ট্রেনিং দিয়ে গড়ে তুলতে ফেডারশন চেষ্টা করছে।
বালিকা বিভাগের সম্পাদক পারভিন পুতুল বলেন, স্কুলগুলোর সঙ্গে আমাদের সম্পর্কটা ভালো। স্কুলের প্রধান শিক্ষক, শরীর চর্চা শিক্ষকের সঙ্গে আমাদের ভালো সম্পর্ক। তারা আমাদের সঙ্গে আসছেন। 
সময়ের পরিক্রমায় মানুষ যত আধুনিক হচ্ছে ততই ঘরমুখী হয়ে উঠছে। মাঠ না থাকায় বেড়ে ওঠার সময়টায় মোবাইল ফোন, কম্পিউটার, ল্যাপটপ কিংবা ভিডিও গেমসের মধ্যেই সীমাবদ্ধ থাকতে হচ্ছে ছেলেমেয়েদের। সেখানে এমন স্কুল হ্যান্ডবল টুর্নামেন্ট শুধু প্রতিযোগিতা নয়, ছেলেমেয়েদের সুস্থ ও সুন্দরভাবে বেড়ে ওঠার অন্যতম মাধ্যম হিসেবেও কাজ করবে বলে মত সংশ্লিষ্টদের।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop