খেলার সময়অনুশীলনে ব্যস্ত বাংলাদেশ জাতীয় ভলিবল দল

সময় সংবাদ

fb tw
এসএ গেসমকে সামনে রেখে অনুশীলনে ব্যস্ত সময় পার করছে বাংলাদেশ জাতীয় ভলিবল দল। দলের সঙ্গে যোগ দিয়েছেন ইরানি কোচ আলিপোর আরোজি। তবে আসন্ন টুর্নামেন্টে শিষ্যদের ইতিবাচক ফল নিয়ে সন্দিহান তিনি। আর এ জন্য পর্যাপ্ত ম্যাচ খেলার অভাবকে দূষছেন আরোজি। তবে খেলোয়াড়রা বলছে স্বর্ণ না হলেও এই ইভেন্টে অন্তত রৌপ্য পদক জয়ই তাদের লক্ষ্য।
কোচ আলিপোর আরোজি বলছেন আর গভীর মনোযোগে তা আত্মস্থ করছেন খেলোয়াড়রা। শুধরে নিচ্ছেন অনুশীলনের ছোট ছোট ভুলত্রুটি। সামনে যে কঠিন মিশন। টার্গেট দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্ব।
দেশের ভলিবল মানেই যেন ফেলে আসা কোন এক সুখস্মৃতির নাম। এশিয়ান সেন্ট্রাল জোনের শিরোপা জয়, কিন্তু দুই আসর বাদেই, এবার লজ্জাজনক হার সবগুলো ম্যাচে। তাইতো এএস গেসমে সেই বদনাম ঘুঁচিয়ে সুনাম ফেরানোর চ্যালেঞ্জ।
৩৪ সদস্যের প্রাথমিক দলে আধিক্য অভিজ্ঞদের। তরুণ্যের সংখাটাও নেহাত কম নয়। তবুও আশাবাদী হতে পারছেন না কোচ। কারণটা সেই অপ্রতুল ম্যাচের অভিজ্ঞতা।
বাংলাদেশ জাতীয় ভলিবল দলের কোচ আলিপোর আরোজি বলেন, ‘দেখুন যে কোন ক্রীড়ার জন্যই সময়জ্ঞানটা খুবই গুরুত্বপূর্ণ। ২০১৮'তে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত চ্যালেঞ্জ কাপের পর থেকে ১ বছর ছেলেরা কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেনি। ফলস্বরূপ নেপালে সবগুলো ম্যাচই হারতে হয়েছিলো। আমি সুপারম্যান নই। তাইতো এই দলটি নিয়ে কোন আশার গল্প শোনাতে পারছি না। তবে ওরা দ্রুত উন্নতি করছে। সেটা ভালো লক্ষণ। আশা করছি ডিসেম্বরের আগে ওদের প্রস্তুত করতে পারবো।’
খেলোয়াড়রাও জানেন নিজেদের সামর্থ্য। এই আসরে ভারত যে প্রবল প্রতিপক্ষ। তাইতো স্বর্ণ জয়ের স্বপ্নকে বাদ দিয়ে আপাতত রৌপ্যপদক জিততেই মুখিয়ে তারা। তবে সেখানেও আছে লঙ্কা-নেপাল চ্যালেঞ্জ।
হরোষিত বিশ্বাস, বাংলাদেশে যে রকম প্রাক্টিস করি সেভাবে খেলা হয় না। নেপালে যদি খেলা হয় সেখানে বেশ ভালো খেলা হবে।
এবছরের ১ থেকে ১০ ডিসেম্বর নেপালের কাঠমুন্ড আর পোখারায় বসবে এসএ গেসমের ১৩তম আসর। গেলোবার এই ইভেন্টে কোন পদকই জিততে পারেনি বাংলাদেশ।

আরও সংবাদ

বাংলার সময়
বাণিজ্য সময়
বিনোদনের সময়
খেলার সময়
আন্তর্জাতিক সময়
মহানগর সময়
অন্যান্য সময়
তথ্য প্রযুক্তির সময়
রাশিফল
লাইফস্টাইল
ভ্রমণ
প্রবাসে সময়
সাক্ষাৎকার
মুক্তকথা
বাণিজ্য মেলা
রসুই ঘর
বিশ্বকাপ গ্যালারি
বইমেলা
উত্তাল মার্চ
সিটি নির্বাচন
শেয়ার বাজার
জাতীয় বাজেট
বিপিএল
শিক্ষা সময়
ভোটের হাওয়া
স্বাস্থ্য
ধর্ম
চাকরি
পশ্চিমবঙ্গ
ফুটবল বিশ্বকাপ
ভাইরাল
সংবাদ প্রতিনিধি
বিশ্বকাপ সংবাদ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
GoTop